advertisement
আপনি দেখছেন

সাবেক সতীর্থ ম্যাথু ভালবুয়েনার করা ব্ল্যাকমেইলের অভিযোগে দোষী প্রমাণিত হয়েছেন করিম বেনজেমা। এজন্য এই তারকা ফরোয়ার্ডকে এক বছরের স্থগিত জেল দিয়েছে ফ্রান্সের একটি আদালত। এর সাথে ৭৫ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে বেনজেমাকে।

karim benzema france sadকরিম বেনজেমা

২০১৫ সালের শেষ দিকে বেনজেমার বিরুদ্ধে জাতীয় দলের সেই সময়কার সতীর্থ ভালবুয়েনাকে সেক্স টেপ দিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগ ওঠে। এর সূত্র ধরে ওই বছরের ডিসেম্বরে জাতীয় দল থেকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয় বেনজেমাকে।

দীর্ঘ পাঁচ বছরের বিরতির পর অবশেষে গত মে মাসে জাতীয় দলে ফেরেন বেনজেমা। এই ফরোয়ার্ডকে নিয়ে ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য দল ঘোষণা করেন ফ্রান্স জাতীয় দলের হেড কোচ দিদিয়ের দেশম।

deschamp and benzemaদিদিয়ের দেশম ও বেনজেমা

এদিকে, চলমান চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের দ্বিতীয় লেগে আজ বোংলাদেশ সময় রাত ২টায় শেরিফের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। দলের সাথে বর্তমানে মলডোভাতে অবস্থার করছেন বেনজেমা। তাই আদালতে রায়ের সময় উপস্থিত ছিলেন না ৩৩ বছর বয়সী ফুটবলার।

জনপ্রিয় প্রচারমাধ্যম রয়টার্স জানিয়েছে, বেনজেমার এক বছরের স্থগিত জেল নিয়ে এখনও কোনো বিবৃতি দেয়নি রিয়াল মাদ্রিদ। অভিযোগ আসার পর থেকেই নিজেকে নির্দোষ দাবি করে আসছেন বেনজেমা। তাই রায়ের বিরুদ্ধে চলমান মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা এই ফুটবলার আপিল করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

জানা গেছে, ব্ল্যাকমেইলারকে অর্থ দিয়ে বিষয়টি লোকচক্ষুর আড়ালে রাখার জন্য ভালবুয়েনাকে প্ররোচিত করেছিলেন বেনজেমা। এজন্য প্রথমে সাবেক ফরাসি তারকা জিব্রিল সিসেকে প্রস্তাব দিয়ে ব্যর্থ হওয়ায় বেনজেমাকে নিয়োগ দেয় ব্ল্যাকমেইলার।