advertisement
আপনি দেখছেন

ম্যাচের শুরু থেকেই ম্যানচেস্টার সিটির চোখ রাঙানি দেখেছে পারিস সেন্ট জার্মেই, পিএসজি। প্রথমার্ধে বেশ কয়েকবার বেঁচে গেছে গোল হজম করার খুব কাছ থেকে। উল্টো বিরতির পর গোলের দেখা পায় তারা। তবে ঘুরে দাঁড়িয়ে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল।

city vs psg 2পিএসজিকে হারিয়েছে সিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগে চলমান মৌসুমে গ্রুপ পর্বের দ্বিতীয় লেগে গত রাতে পিএসজির মুখোমুখি হয় ম্যানসিটি। সিটি অব ম্যানচেস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ফরাসি লিগ ওয়ানের ক্লাবটিকে ২-১ গোলে হারিয়েছে স্বাগতিকরা। এর মাধ্যমে প্রথম পর্বের হারের প্রতিশোধ নিয়েছে গত আসরের রানার্সআপরা।

এই জয়ে শেষ ষোল নিশ্চিত করেছে সিটি। হারলেও অন্য ম্যাচের ফল পক্ষে আসায় তাদের সাথে নক আউট পর্বে জায়গা করে নিয়েছে পিএসজি। ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। পাঁচ ম্যাচে চার জয় এবং এক ড্র তাদের সঙ্গী। অন্যদিকে সমান ম্যাচে দুটি করে জয়, ড্র এবং একটি হারে মাওরিসিও পচেত্তিনোর শিষ্যদের নামের পাশে আছে আট পয়েন্ট। তারা আছে টেবিলের দুই নম্বরে।

city vs psg 3হেরেও শেষ ষোলতে জায়গা করে নিয়েছে পিএসজি

প্রথমার্ধের প্রায় পুরো সময়টাতেই আধিপত্য দেখিয়েছে সিটি। তাদের দুর্দান্ত সব আক্রমণে কোণঠাসা ছিল কিম্পেম্বে, মারকুইনহোস, হাকিমি, মেন্ডেসদের নিয়ে গড়া পিএসজি রক্ষণ। তবে বিরতির পর খোলস ছেড়ে বের হয়ে আসে অতিথিরা। ৫০ মিনিটে এগিয়েও যায়। লিওনেল মেসির পাস থেকে অনায়াসে ঠিকানা খুঁজে নেন কিলিয়ান এমবাপ্পে।

হাসিমুখ বেশিক্ষণ স্থায়ী হয়নি পিএসজির। ৬৩ মিনিটেই সমতায় ফেরে সিটি। সতীর্থ কাইল ওয়াকারের বাড়ানো বলকে আলতো টোকায় জালে জড়িয়ে দেন ইংলিশ তারকা রহিম স্টার্লিং। ১৩ মিনিট পর বার্নােন্দো সিলভার পাস থেকে ইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এগিয়ে নেন গ্যাব্রিয়েল জেসুস। বাকি সময়ে অনেক চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি পিএসজি।