advertisement
আপনি পড়ছেন

জুভেন্টাসের সাথে আগেই শেষ ষোলর টিকিট কেটেছিল চেলসি। তাই তাদের সামনে ছিল গ্রুপ সেরা হওয়ার লড়াই। সে লড়াইয়ে হেরে গেল ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থানীয় দলটি। শেষ ম্যাচ জিতে সবার ওপরে থেকে দ্বিতীয় পর্বে পা রেখেছে ম্যাসিমিলিয়ানো আলেগ্রির দল।

chelsea vs zenitজেনিতের সাথে ড্র করেছে চেলসি

চ্যাম্পিয়নস লিগে ‘এইচ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে জেনিত সেন্ট পিটার্সবার্গের মুখোমুখি হয় চেলসি। ক্রেসটভস্কি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে রাশিয়ার ক্লাবটির সাথে ৩-৩ গোলে ড্র করেছে চ্যাম্পিয়নস লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ম্যাচে বল দখল এবং আক্রমণে পিছিয়ে থাকা চেলসির শুরুটা হয় দারুণ। দ্বিতীয় মিনিটে সফরকারীদের এগিয়ে নেন জার্মান ফরোয়ার্ড টিমো ভেরনার। ৩৮ মিনিটে ক্লাউদিনহোর পর ৪১ মিনিটে আজমনের জালের দেখা পেলে এগিয়ে যায় জেনিত। ৬২ মিনিটে রোমেলু লুকাকু অলব্লুজদের সমতায় ফেরান।

৮৫ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি নিজের জোড়া গোল পূর্ণ করেন ভেরনার। উত্তেজনায় ঠাসা ম্যাচে অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে ম্যাগোমেড ওজডোয়েভ স্কোরশিটে নাম লেখালে পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়ে সার্জি সিমাকের দল।

ছয় ম্যাচ শেষে টেবিলের দুই নম্বরে আছে চেলসি। চার জয় এবং একটি করে ড্র ও পরাজয়ে তাদের সংগ্রহ ১৩ পয়েন্ট। এক জয়, দুই ড্র এবং তিন পরাজয়ে পাঁচ পয়েন্ট পাওয়া জেনিতের অবস্থান তিনে। ইউরোপা লিগে খেলবে তারা।