advertisement
আপনি পড়ছেন

মাঠের ছন্নছাড়া পারফরম্যান্স এবং ইনজুরি এখন বার্সেলোনার জন্য নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কয়েকটা ম্যাচ পর পরই চোটের কারণে ছিটকে যাচ্ছেন সেরা তারকারা। তাই সুস্থ থাকা লুক ডি ইয়ংই এখন স্ট্রাইকিং পজিশনে জাভি হার্নান্দেজের একমাত্র ভরসা।

luuk de jong 2লুক ডি ইয়ং

লা লিগার নিয়মের সাথে সামঞ্জস্য না হওয়ার কারণে গত আগস্টে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে পাড়ি জমান লিওনেল মেসি। সবশেষ কোপা আমেরিকার সেরা খেলোয়াড়ের বিদায়ের পর আক্রমণভাগের শক্তি বাড়াতে সেভিয়া থেকে ডি ইয়ংকে দলে ভেড়ায় বার্সা। তবে এখন পর্যন্ত প্রত্যাশো মেটাতে পারেননি এই ডাচ তারকা। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে করেছেন মাত্র এক গোল।

বার্সার চিন্তা বাড়িয়েছেন আনসু ফাতি। সাত মাস বাইরে থাকার পর গত অক্টোবরে মাঠে ফেরেন স্প্যানিশ তরুণ। প্রত্যাবর্তনটা দীর্ঘ হয়নি। লা লিগায় গত ৬ নভেম্বর সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোট পান। এরপর ফের মাঠের বাইরে ছিটকে যান এই প্রতিভাবান ফুটবলার।

প্রথমে জানা যায়, চোট কাটিয়ে চার থেকে ছয় সপ্তাহের মধ্যে ফিরতে পারবেন ফাতি। কাতালান কর্তৃপক্ষের সিদ্ধান্ত ছিল, আগামী ১৮ ডিসেম্বর এলচের বিপক্ষে ম্যাচে ১৯ বছর বয়সী তারকাকে মাঠে নামাবেন তারা। কিন্তু সে সময় বিলম্ব হচ্ছে। স্প্যানিশ প্রচার মাধ্যম এএস জানিয়েছে, ফাতির ফেরার সময় এক মাস বাড়িয়ে দেওয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২ জানুয়ারি মায়োর্কার বিপক্ষে ম্যাচের আগে ফেরার সম্ভাবনা নেই তার।

ফাতির অনুপস্থিতিতে মেম্ফিস ডিপেইকে দিয়ে আক্রমণভাগের কাজ চালিয়ে নেওয়ার পরিকল্পনা ছিল বার্সার। কিন্তু চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে গত ৯ ডিসেম্বর বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচে চোটে পড়ে এক মাসের জন্য ছিটকে গেছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

সবশেষ ট্রান্সফার ফিতে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি থেকে সার্জিও আগুয়েরোকে নিজেদের করে নেয় বার্সা। মাত্র কয়েকটা ম্যাচ খেলেই মাঠের বাইরে আছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। হার্টের রোগের কারণে ফুটবল চালিয়ে নেওয়া এখন অনিশ্চিত হয়ে পড়েছে তার জন্য। এদিকে, চোট কাটিয়ে ফেব্রুয়ারি আগে কার্লোস ব্রাথওয়েটের মাঠে ফেরার সম্ভাবনা কম। সব মিলিয়ে কাতালানদের আক্রমণভাগে দুর্দশা এখন চরমে।