advertisement
আপনি পড়ছেন

চলতি মৌসুমের শুরু থেকেই ধুঁকছে বার্সেলোনা। আরেক জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদও নিজেদের হারিয়ে খুঁজছে। বড় দুই ঘোড়ার দুর্দিনের পুরো সুফল আদায় করে নিচ্ছে রিয়াল মাদ্রিদ। জয়রথ ছুটেই চলছে কার্লো আনচেলত্তির দলের। রোববার রাতে স্প্যানিশ লিগে আরো একটা ম্যাচ জিতে নিল লস ব্ল্যাঙ্কোসরা।

karim benzema real madrid 2021করিম বেনজেমা

রিয়ালের এই জয়ের মাহাত্ম্যটা একটু আলাদা। এল ক্লাসিকোর পর এবার মাদ্রিদ ডার্বিতেও বাজিমাত করল দলটি। গতকাল রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হাইভোল্টেজ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই অর্ধে ম্যাচের গোল দুটি করেছেন করিম বেনজেমা ও মার্কো এসেনসিও।

পরিচিত দর্শকদের সামনে পরিকল্পিত ফুটবলই উপহার দিল রিয়াল মাদ্রিদ। ডার্বি মহারণে ম্যাচজুড়ে দাপট দেখিয়েছে আনচেলত্তির দল। বেনজেমা আর এসেনসিও স্কোরার শিটে নাম তুললেও জয়ের নেপথ্য নায়ক ভিনিচিয়াস জুনিয়র। দলের দুটো গোলেরই মূল উৎস ছিলেন ব্রাজিলিয়ান এই ফরওয়ার্ড।

লা লিগায় এ নিয়ে টানা সাত ম্যাচ জিতল রিয়াল মাদ্রিদ। যথারীতি লিগ টেবিলের শীর্ষস্থান আরো অটুট করল তারা। ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট রিয়ালের। এক ম্যাচ কম খেলে আট পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে সেভিয়া। তিনে থাকা রিয়াল বেটিসের সংগ্রহ ৩৩ পয়েন্ট। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চারে নেমেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

অথচ কয়েক বছর আগেও এই অ্যাটলেটিকো মাদ্রিদ রিয়ালকে যথেষ্ঠ ভুগিয়েছে। বিশেষ করে লিগ ম্যাচে। সেই ধঁকল ভালোভাবেই কাটিয়ে উঠেছে রিয়াল। বলতে গেলে ডার্বি মহারণকে প্রায় ক্লিশে বানিয়ে ফেলেছে তারা। প্রতিবেশীদের বিরুদ্ধে টানা আট ম্যাচে হারেনি রিয়াল। ধারাটা পাল্টাতে পারল না অ্যাটলেটিকো মাদ্রিদ।

নির্দিষ্ট কোনো দলের বিপক্ষে জয়ের জন্য এতটা লম্বা সময় কখনো অপেক্ষা করতে হয়নি দলটির আর্জেন্টাইন কোচ ডিয়েগো সিমনকে। ম্যাচের শুরুর দিকেই লড়াই থেকে প্রায় ছিটকে যায় অতিথিরা। ১৬ মিনিটে বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। লিগের চলতি মৌসুমে ফরাসি স্ট্রাইকারের এটা ১৩তম গোল।

সমতায় ফিরতে মরিয়া অ্যাটলেটিকো উল্টো দ্বিতীয়ার্ধে হজম করে আরেকটি গোল। ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ফরওয়ার্ড এসেনসিও। সতীর্থদের দিয়ে দুই গোল করানো ভিনিচিয়াস নিজেও ৭৬ মিনিটে সুযোগ পেয়েছিলেন। কিন্তু বলে পা-ই ছোঁয়াতে পারেননি তিনি। অন্তত একটি গোল পেতে পারতো অ্যাটলেটিকো-ও।

কিন্তু লুইস সুয়ারেজবিহীন আক্রমণভাগ ম্যাচজুড়ে হতাশ করেছে। তাদের হতাশা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছেন রিয়ালের বেলজিয়ান গোলরক্ষক থিবাউট কোর্তোয়া। কাল রাতে তিন কাঠির নিচে কোর্তোয়া অমন দুর্দান্ত পারফর্ম না করলে অন্তত রিয়ালকে একটি গোল ফিরিয়ে দিতে পারতো অতিথি শিবির।