advertisement
আপনি পড়ছেন

চলমান শীতকালীন দলবদলে আয়াক্স আমস্টারডাম থেকে নিকোলাস তাগলিয়াফিকোকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। কাতালানরা এগিয়ে থাকবে এই আর্জেন্টাইন ডিফেন্ডারের আগ্রহ থাকার কারণে। তাকে নিয়ে বার্সার এমন পরিকল্পনাকে খেলোয়াড়ি জীবনের সেরা সুযোগ বলে মনে করছেন তাগলিয়াফিকো। এমনটাই দাবি ইউরোপের জনপ্রিয় ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্র্যাব্রিজিও রোমানোর।

nicolas tagliaficoনিকোলাস তাগলিয়াফিকো

ইনজুরিতে আছেন এরিক গার্সিয়া ও উসমান ডেম্বেলে। লম্বা সময় এই দুজনকে পাবে না বার্সেলোনা। অন্যদিকে, আগের ধার হারিয়ে ফেলেছেন জেরার্ড পিকে। সার্জিনো দেস্ত, জর্ডি আলবা, রোনাল্দ আরাহোরা প্রতিপক্ষের আক্রমণভাগের খেলোয়াড়দের জন্য বড় কোন বাধার কারণ হয়ে দাঁড়াতে পারছেন না। এজন্য রক্ষণের শক্তি বাড়ানো খুবই জরুরি হয়ে পড়েছে জাভি হার্নান্দেজের দলের জন্য।

তাগলিয়াফিকো আগ্রহ প্রকাশ করায় বার্সেলোনার জন্য কাজটা সহজ হয়ে যাবে সেটা সন্দেহাতীতভাবেই বলা যায়। তবে এখানেই সবকিছু শেষ নয়। আলবিসেলেস্তেদের নিয়মিত খেলোয়াড় এবং সবশেষ কোপা আমেরিকা জয়ীর দলের অন্যতম সদস্যকে পেতে চাইলে আয়াক্সের সাথে ঐকমত্যে পৌঁছাতে হবে হুয়ান লাপোর্তার কাতালান বোর্ডকে।

barcelona logo 4বার্সেলোনা

২০২৩ সালের গ্রীষ্মে আয়াক্সের সাথে তাগলিয়াফিকোর চুক্তি শেষ হবে। তার আগে ডাচ ক্লাবটির কর্তারা নিজেদের মধ্যে বোঝাপড়া করছেন। ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলোর দাবি, এক বছর পর ফ্রিতে নিজেদের খেলোয়াড়কে না ছেড়ে কিছু অর্থ পেতে চাইছে ক্লাবটি। শুধু তাই নয়, তাগলিয়াফিকোর বিকল্প হিসেবেও এই মুহূর্তে একজন ডিফেন্ডার দরকার আয়াক্সের।

রোমানো জানিয়েছেন, তাগলিয়াফিকোকে নিয়ে আয়াক্সের সাথে বার্সেলোনার আলোচনা চলমান আছে। দুই পক্ষের মধ্যে আর্থিক বিষয়ে বনিবনা হলেই কেবল ক্যাম্প ন্যুতে যেতে পারবেন ২৯ বছর বয়সী লেফট ব্যাক।