advertisement
আপনি পড়ছেন

কিলিয়ান এমবাপ্পের সম্ভাব্য দলবদল নিয়ে নাটক কম হয়নি। এমন কোনো ট্রান্সফার উইন্ডো নেই যেখানে তাকে জড়িয়ে গুঞ্জন হয়নি। এবার তো সেটা আরো জোরাল হচ্ছে। কিন্তু যাকে নিয়ে এতকিছু সেই এমবাপ্পে কী বলছেন? জল্পনা তিনি আরো উসকে দিচ্ছেন।

benzema and mbappe 2রিয়াল তারকা বেনজেমার সাথে এমবাপ্পে

গত ২ এপ্রিল পর্যন্ত সবকিছু ঠিকঠাকভাবেই এগোচ্ছিল। মৌসুম শেষে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেবেন তিনি। স্প্যানিশ জায়ান্টরাও তাকে দলে টানতে মুখিয়ে আছে। এর মধ্যেই নাটকের নতুন মোড়। বিভ্রান্ত করছেন খোদ এমবাপ্পে নিজেই।

গেল সোমবার এক সংবাদকর্মীকে তাকে জিজ্ঞেস করেন, আপনি কি পিএসজিতে থাকবেন? উত্তরে এমবাপ্পে বলেছেন, 'হ্যা, অবশ্যই।' পিএসজি তারকার এমন উত্তর সবাইকে দ্বিধায় ফেলে দিচ্ছে। এটু পরই এমবাপ্পে বললেন, 'আমি এখনো সিদ্ধান্ত নেইনি। কিন্তু এখানে কিছু ব্যাপার আছে। আমাকে শান্ত থাকতে হবে এবং পরিবারের সঙ্গে কথা বলে সেরা সিদ্ধান্তটাই নিতে হবে।'

kylian mbappe france euro 2020 press conferenceএমবাপ্পে

ব্যাপার বলতে প্যারিসে থেকে যাওয়ার সম্ভাবনার ইঙ্গিত দিচ্ছেন এমবাপ্পে। তাহলে রিয়াল মাদ্রিদের কী হবে? স্প্যানিশ জায়ান্টরা এমবাপ্পের জন্য দুশো মিলিয়ন ইউরোর প্রস্তুাব নিয়ে বসে আছে। এখানে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে পিএসজি। এমবাপ্পের সঙ্গে চুক্তি নবায়নে মরিয়া হয়ে উঠেছে ফরাসি জায়ান্টরা।

তবে এমবাপ্পে থাকুন বা চলে যান ব্যক্তিগত লক্ষ্য পূরণে সেটা বড় বিষয় নয়। ব্যালন ডি'অর জয়ের স্বপ্ন পূরণ করতে মরিয়া হয়ে উঠেছেন তিনি। এনিয়ে বিশ্বজয়ী ফরাসি সেনসেশন বলেছেন, 'অবশ্যই আমার লক্ষ্য এক বা একাধিক ব্যালন ডি'অর জেতা। এখন আমি সেই পথেই এগোচ্ছি।'