advertisement
আপনি পড়ছেন

চলমান উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের শুরুটা প্রত্যাশিতই হয়েছে লিভারপুলের। প্রথম লেগে পর্তুগীজ ক্লাব বেনফিকার জালে তিনবার বল পাঠিয়েছে রেডরা। সেই সাথে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। তবে গোলের সংখ্যাটা মন ভরাতে পারেনি লিভারপুলের হেড কোচ ইয়ুর্গেন ক্লপের।

jurgen kloop sad 2ব্যবধান বড় না হওয়ার আক্ষেপ শুনিয়েছেন ক্লপ

তিন গোল হজম করার বিপরীতে একবার লিভারপুলের তিন কাঠি ভেদ করেছে বেনফিকা। নাটকীয় কিছু না হলে লিসবনের এস্তাদিও দা লুজ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফেরা লিভারপুল ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আরও একধাপ এগিয়ে যাবে। দ্বিতীয় পর্বে আগামী ১৪ এপ্রিল অ্যানফিল্ডে মুখোমুখি হবে এই দুই দল।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল লিভারপুলের কাছে। প্রথমার্ধে দুই গোল করে সফরকারীরা। স্কোরশিটে নাম তোলেন ইব্রাহিমা কোনাটে এবং সাদিও মানে। বিরতি থেকে ফেরার চার মিনিট পর ডারউইন নুনেজ ব্যবধান কমান। নির্ধারিত সময়ের তিন মিনিট আগে লুইস দিয়াস কাঙ্খিত ঠিকানায় বল পাঠালে জয় নিয়ে মাঠ ছাড়ে ২০১৮-১৯ মৌসুমের শিরোপাধারীরা।

benfica 1 3 liverpoolপ্রথম লেগে বেনফিকাকে হারিয়েছে লিভারপুল

লিভারপুলের জয়ের ব্যবধান না বাড়ার পেছনের নায়ক ওদেসিয়াস ভ্লাচোদিমোস। অতিথিদের দারুণ কয়েকটি সুযোগ নষ্ট করে দিয়েছেন স্বাগতিক গোলরক্ষক। এজন্য গ্রীস জাতীয় দলের এই খেলোয়াড়ের প্রশংসা করেছেন ক্লপ। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে লিভারপুল কোচ বলেন, ‘আমাদের আরও বেশ কয়েকটি গোল করা উচিত ছিল।’

‘তাদের গোলরক্ষকের কারণে সেটা সম্ভব হয়নি। এজন্য তাকে কৃতিত্ব দিতে হবে। তাদের গোলরক্ষক ম্যাচের সেরা খেলোয়াড় ছিল। আমার ছেলেরাও ভালো ফুটবল খেলেছে। তবে সে (বেনফিকা গোলরক্ষক) দারুণ কিছু সেভ দিয়েছে।’ বলেন ক্লপ।