advertisement
আপনি পড়ছেন

মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে স্বস্তির খবর এলো রিয়াল মাদ্রিদ শিবিরে। করোনাভাইরাস সংক্রমণের পর সেরে উঠেছেন দলটির প্রধান কোচ কার্লো আনচেলত্তি। আজ কোভিড পরীক্ষায় নেগেটিভ হয়েছেন ইতালিয়ান কোচ। অর্থাৎ রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ রিয়ালের ডাগ আউটে দাঁড়াচ্ছেন আনচেলত্তি।

carlo ancelotti real madrid 2কার্লো আনচেলত্তি

আজ সন্ধ্যায় দলের সঙ্গে পশ্চিম লন্ডনে যোগ দিয়েছেন ইতালিয়ান কোচ। এখানেই চেলসির বিপক্ষে লড়াইয়ে নামবে স্প্যানিশ জায়ান্টরা। ম্যাচটা রিয়ালের জন্য পুরনো হিসাব-নিকাশ চুকানোর। গত মৌসুমে এই চেলসির বিপক্ষে হেরেই তো সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল রিয়াল মাদ্রিদকে। এবার এক রাউন্ড আগেই দেখা হয়ে গেল দুই দলের।

আনচেলত্তির সুস্থতা ও দলে ফেরার খবরটি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। নিজেদের ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটিই জানিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। আনচেলত্তিকে ছাড়া গত ৩০ মার্চ মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে আনচেলত্তির পুত্র ও সহকারী ডেভিড আনচেলত্তির ডাগ আউটে থাকার কথা থাকলেও জটিলতার কারণে তা হয়নি। তার প্রো লাইসেন্স ছিল না।

আনচেলত্তিকে ছাড়া অবশ্য সেল্টা ভিগোকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। সেই জয়ের আত্মবিশ্বাস নিয়েই লন্ডনে এসেছে স্প্যানিশ ক্লাবটি। লক্ষ্য প্রতিশোধ নেওয়া। গত মৌসুমে সেমিফাইনালে দুই লেগ মিলিয়ে চেলসির বিপক্ষে ৩-১ গোলে পিছিয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গিয়েছিল রিয়াল। ওই সময় অবশ্য রিয়ালের কোচ ছিলেন জিনেদিন জিদান। তিনি আবার আনচেলত্তিরই কোচিং-শিষ্য!