advertisement
আপনি পড়ছেন

ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার আশা শেষ হয়েছে অনেক আগেই। ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান লক্ষ্য শেষ চারে থেকে আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়া। সবশেষ ম্যাচে এভারটনের কাছে হেরে সে লক্ষ্যে বড় ধাক্কা খেয়েছে রেড ডেভিলরা। এজন্য নিজেদেরকে ক্লাব পর্যায়ে ইউরোপসেরা হওয়ার মঞ্চের জন্য যোগ্য মনে করছেন না ম্যানইউর হেড কোচ রালফ র‍্যাগনিক।

ralf rangnickরালফ র‍্যাগনিক

কোনো ধরনের শিরোপা না জিতেই চলতি মৌসুমটা শেষ করতে হবে ম্যানইউকে। ইংলিশ প্রিমিয়ার লিগের আশা শেষ হওয়ার পাশাপাশি লিগ কাপ, এফএ কাপ এবং চ্যাম্পিয়নস লিগ থেকেও বিদায় ঘটেছে ক্রিশ্চিয়ানো রোনালদো, মার্কাস রাশফোর্ডদের। সবমিলিয়ে বর্তমানে সমালোচকদের তীরে বিদ্ধ হচ্ছে ইংল্যান্ডের শীর্ষ ক্লাবটি।

৩১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে ম্যানইউ। সমান ম্যাচে ৬ পয়েন্ট বেশি নিয়ে চারে অবস্থান করছে টটেনহাম হটস্পার। ৫৪ এবং ৫১ পয়েন্ট নিয়ে তারপরের স্থান দুটিতে আছে যথাক্রমে আর্সেনাল ও ওয়েস্টহাম। চ্যাম্পিয়নস লিগে খেলতে চাইলে বাকি সাত ম্যাচে জিততে হবে ম্যানইউকে। সেই সাথে অমঙ্গল কামনা করতে হবে ওপর তিন দলের।

manchester united logo newম্যানচেস্টার ইউনাইটেড

এভারটনের কাছে হারের পর সংবাদ সম্মেলনে র‍্যাগনিক বলেন, ‘এভাবে নিয়মিত বাজে পারফরম্যান্স করতে থাকলে আমরা চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা হারিয়ে ফেলবো। খেলোয়াড়দের মধ্যে উচ্চ পর্যায়ে খেলার ইচ্ছা থাকতে হবে।’

র‌্যাগনিক আরও বলেন, ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলতে চাইলে আপনাকে এমন একটি ম্যাচে ৯৫ মিনিটের মধ্যে গোল করতে হবে। এভারটনের প্রতি যথেষ্ট শ্রদ্ধা আছে আমার। তারা বার্নলির কাছে ৩ গোল হজম করেছিল। এমন একটি দলের বিপক্ষে যারা গোল কর‍তে পারে না, তাদের কাছ থেকে আপনি ভালো কিছু আশা করতে পারবেন না।