advertisement
আপনি পড়ছেন

টেবিলের শীর্ষে থাকলেও ম্যানচেস্টার সিটির ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ফেলছে লিভারপুল। খুব কাছাকাছি থাকায় এই দুই দলের লড়াইটা ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিষ্পত্তির নিয়ামক হিসেবে বিবেচনা করা হয়েছিল। কিন্তু সেটা হয়নি। দুই টেবিল টপারের লড়াই শেষ হয়েছে ২-২ গোলের ড্রয়ে। সেই সাথে বেড়েছে অপেক্ষা।

manchester city vs liverpoolবল দখলের একটি মুহূর্ত

ইতিহাদ স্টেডিয়ামে বল দখল এবং আক্রমণে ম্যানসিটি কিছুটা এগিয়ে থাকলেও ম্যাচে সেটার প্রভাব দেখা যায়নি। প্রথমে পিছিয়ে পড়ার পর এক পর্যায়ে তুমুল লড়াই উপহার দিয়েছে লিভারপুল। ঘুরে দাঁড়িয়ে ১ পয়েন্ট পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ জয়ের পর ড্র করল দলটি। অন্যদিকে লিগে টানা ১২ ম্যাচ অপরাজিত রইল রেডরা।

ম্যাচে চার গোলের মধ্যে তিনটি হয়েছে বিরতির আগে। বেলজিয়ান তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন ম্যানসিটিকে এগিয়ে নেওয়ার পর অল্প সময়ের ব্যবধানে দিয়েগো জোতা লিভারপুলকে সমতায় ফেরান। গ্যাব্রিয়েল জেসুস দ্বিতীয়বারের মতো স্বাগতিকদের এগিয়ে নেন। সেটাও সিটিজেনদের জন্য স্বস্তির কারণ হতে পারেনি। বিরতি থেকে ফিরেই সফরকারীদের ম্যাচে ফেরান সেনেগাল ফরোয়ার্ড সাদিও মানে।

jurgen norbert klopp liverpoolইয়ুর্গেন ক্লপ

লিভারপুল দুইবার ম্যাচে ফিরলেও পূর্ণ পয়েন্ট তুলে নেওয়ার যথেষ্ট সুযোগ ছিল ম্যানসিটির সামনে। শেষদিকে দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি স্বাগতিক খেলোয়াড় রিয়াদ মাহরেজ। আকাশী নীল জার্সিধারীরাও পারেনি লিভারপুলের সাথে নিজেদের ব্যবধান বড় করতে।

শীর্ষে থাকা ম্যানসিটি ৩১ ম্যাচ খেলে ৭৪ পয়েন্ট সংগ্রহ করেছে। সমান ম্যাচে এক পয়েন্ট কম আছে লিভারপুলের। দুইয়ে অবস্থান করছে তারা। তিনে আছে চেলসি। ৩০ ম্যাচ খেলা ব্লুজদের নামের পাশে আছে ৬২ পয়েন্ট।