advertisement
আপনি পড়ছেন

সময়ের অন্যতম সেরা স্ট্রাইকারের নাম রবার্ট লেভানডফস্কি। অনেক দিন ধরেই তাকে দলে টানার ইচ্ছা ছিল বার্সেলোনার। বিশেষ করে বার্সার নতুন কোচ জাভি হার্নান্দেজের খুব পছন্দ পোলিস স্ট্রাইকারকে। পোল্যান্ডের একটি সংবাদপত্রের খবর, বহু দিন ধরেই লেভার এজেন্টের সঙ্গে কথা চলছে কাতালানদের।

robert lewandowski could leave bayern munichরবার্ট লেভানডফস্কি

সেই কথা নাকি পাকাপাকি হয়ে গেছে। সোমবার প্রকাশিত পোলিস প্রচারমাধ্যম ‘ইন্টেরিয়া স্পোর্ট’ এক প্রতিবেদনে দাবি করেছে, লেভাডফস্কির সঙ্গে বার্সার তিন বছরের চুক্তির কথাবার্তা নাকি সব পাকাপাকি হয়ে আছে। আসছে গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় যোগ দিতে চলেছেন তিনি।

একজন বক্স স্ট্রাইকারের অভাববোধ অনেক দিন ধরেই তাড়িয়ে বেড়াচ্ছে বার্সেলোনাকে। শূন্যতা পূরণ করতে বুরুসিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার আর্লিং হাল্যান্ডের কথাও ভাবছিল কাতালানরা। তবে অগ্রাধিকারে ছিল লেভানডফস্কি। কয়েক দফা বৈঠকের পর নাকি লেভার এজেন্টের সঙ্গে বার্সার চুক্তির কথাবার্তা চূড়ান্ত হয়েছে।

barcelona logo 4বার্সেলোনা

গত কয়েক মৌসুম ধরে অবিশ্বাস্য গতিতে ছুটছেন লেভানডফস্কি। বায়ার্ন মিউনিখের পোলিস স্ট্রাইকারকে দলে টানার স্বপ্ন দেখছে ইউরোপের নামীদামি অনেক ক্লাব। লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মতো ক্লাবগুলো তাকে দলে টানতে চেয়েছে। কিন্তু লেভা নাকি বার্সাকেই বেছে নিয়েছেন।

তিনটি ক্লাবেই অবশ্য মানসম্মত স্ট্রাইকার আছে। এখানে অনেকটাই পিছিয়ে বার্সেলোনা। এ কারণেই নাকি ন্যু ক্যাম্পে আসার সিদ্ধান্ত নিয়েছেন লেভা। তার সঙ্গে স্প্যানিশ জায়ান্টদের চুক্তির বিস্তারিত অবশ্য জানাতে পারেনি সংবাদমাধ্যমটি। তবে এ বিষয়ে বার্সা কিংবা লেভা কোনো পক্ষ থেকেই কিছুর ইঙ্গিত দেয়নি।