advertisement
আপনি পড়ছেন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের এই মৌসুমের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে হেরেছে চেলসি ও বায়ার্ন মিউনিখ। দুটো দলের জন্য সেমিফাইনালে ওঠা কঠিন। চেলসির জন্য কাজটা প্রায় অসম্ভব হয়ে গেছে প্রথম লেগে বড় ব্যবধানে হারায়। বায়ার্ন মিউনিখের জন্য অবশ্য শেষ চারের টিকিট কাটাটা অতটা কঠিন নয়।

chelsea and bayern munichবায়ার্ন-চেলসির শেষ সুযোগ

ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চেলসির হারটা ৩-১ গোলের। রিয়ালের তিনটি গোলই করেছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। আজ রাত একটায় শুরু হতে যাওয়া শেষ আটের দ্বিতীয় লেগের ম্যাচে ড্র করলেও চলবে রিয়ালের। এক গোলে হারলেও সমস্যা হবে না তাদের।

তাই চ্যাম্পিয়নসর লিগে শিরোপা ধরে রাখতে পশ্চিম লন্ডনের ক্লাবটিকে জিতলেই চলবে না, জয়ের ব্যবধান হতে হবে অন্তত তিন গোলের। দুই গোলে জিতলে অতিরিক্ত সময় অবধি যাবে ম্যাচ। প্রশ্ন হচ্ছে, গোলের সমীকরণ তো পরের কথা, রিয়াল মাদ্রিদের দুর্গ সান্তিয়াগো বার্নাব্যুতে চেলসি জিততে পারবে তো?

chelsea coach thomas tuchel 1টমাস টুখেল

পরিচিত দর্শকদের সামনে বিধ্বস্ত হওয়া চেলসি সমর্থকদের বড় কিছুর আশা দেখা কেবল কঠিনই নয়, প্রায় অসম্ভব। দলটির কোচ টমাস টুখেল অবশ্য অলৌকিক কিছুর স্বপ্ন দেখছেন। সোমবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে চেলসির জার্মান কোচ বলেছেন, ‘চমৎকার একটা চিত্রনাট্য তৈরি করে আমাদের জিততে হবে।’

চেলসি কোচ কী বোঝাতে চাইছেন সেটা বুঝতে ফুটবল দার্শনিক হতে হবে না কারোরই। বিপদে আছে জার্মান কোচের স্বদেশি ক্লাব বায়ার্ন মিউনিখও। প্রথম লেগে ভিয়ারিয়ালের মাঠে ১-০ গোলে হেরেছিল বাভারিয়ান জায়ান্টরা। তাদের জন্য স্বস্তির খবর, আজ ফিরতি লেগটা তারা খেলবে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ এরিনায়। বায়ার্ন সমর্থকরা আশা দেখতেই পারেন।