advertisement
আপনি পড়ছেন

সবশেষ কোপা আমেরিকার জার্সি আর্জেন্টিনার কাছে সব সময়ই বিশেষ কিছু হয়ে থাকবে। কারণ এই জার্সি পরেই টুর্নামেন্টের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছিল লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। তবে আসন্ন ফুটবল বিশ্বকাপে সেই জার্সি পরে খেলবে না আলবিসেলেস্তরা, এমন গুঞ্জন বাতাসে ভেসে বেড়াচ্ছে।

argentina team for copa americaসবশেষ কোপাজয়ী আর্জেন্টিনা দলের এই জার্সি থাকছে না আসন্ন বিশ্বকাপে!

সম্প্রতি আর্জেন্টিনা জাতীয় দলের একটি জার্সির নকশা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। মূলত এটাকে কেন্দ্র করেই গুঞ্জনের সূত্রপাত। ধারণা করা হচ্ছে, কোপা আমেরিকা জয়ের জার্সি বোধহয় আসন্ন বিশ্বমঞ্চে লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের গায়ে উঠছে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া আর্জেন্টিনার জার্সির নকশা কিছুটা ভিন্ন। সহজ করে বলতে গেলে, সামনের এবং পেছনের অংশের সাথে মিল নেই। সামনের দিকে আছে সাদার মধ্যে আকাশী নিল রঙের তিনটি স্ট্রাইপ। অন্যদিকে, পেছনে দুটি মোটা স্ট্রাইপের মাঝে কিছুটা পাতলা দুটি স্ট্রাইপ দেওয়া হয়েছে।

জার্সির নিচের অংশে এবং দুই পাশে থাকছে কালো রঙের স্ট্রাইপ। দুই কাঁধে আছে বরাবর তিনটা স্ট্রাইপ। আর্জেন্টিনা দলের খবর জানানো নামকরা সাংবাদিক গাস্তন এদুলে জানিয়েছেন, ইতালির সঙ্গে আগামী জুনে ফাইনালিসিমা হিসেবে পরিচিত কোপা আমেরিকা এবং ইউরো চ্যাম্পিয়ন দলের লড়াইয়ের দিন আর্জেন্টিনার কাতার বিশ্বকাপের জার্সি উন্মোচিত হবে।

বিষয়টি নিয়ে এদুলে বলেন, ‘আসন্ন কাতার বিশ্বকাপের জন্য আর্জেন্টিনা দলের জার্সি প্রথমবারের মতো জনসম্মুখে আসবে ইতালির বিপক্ষে, ফাইনালিসিমাতে। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১ জুন।’