advertisement
আপনি পড়ছেন

প্রথম লেগে রিয়াল মাদ্রিদের কাছে ধাক্কা খাওয়ায় ঘুরে দাঁড়ানোর কোন বিকল্প ছিল না চেলসির সামনে। সে মিশনে শতভাগ পাসও করেছে ব্লুজরা। সান্টিয়াগো বার্নাব্যুতে স্বাগতিকদের হারিয়েছে ৩-২ গোলে। কিন্তু দুই লেগের মোট গোলে (৫-৪) পিছিয়ে থেকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিতে হলো ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্টদের।

real madrid vs chelsea uclঘুরে দাঁড়ানোর গল্প লিখেও বিদায় নিল চেলসি, সেমিতে রিয়াল

প্রথম লেগে গত ৭ এপ্রিল স্বাগতিক চেলসিকে তাদের ঘরের মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে ৩-১ ব্যবধানে পরাজিত করেছিল রিয়াল মাদ্রিদ। এ জয়ের মধ্য দিয়ে গত আসরের শেষ চারে চেলসির কাছে হারের প্রতিশোধ নেয় মাদ্রিদের ক্লাবটি।

প্রথম লেগের সেই তিক্ততার হারে পারদ ঠাসা ক্ষোভ জমিয়ে রেখেছিল চেলছি। দ্বিতীয় লেগে রিয়ালের মাঠে ৯০ মিনিট তারই প্রমাণ দিয়েছে উত্তর লন্ডনের ক্লাবটি। দেয়ালে পিঠ ঠেকে গেলে যা করতে হয়, তার সব উপকরণ নিয়েই মাঠে নেমেছিল টমাস টুখেলের শিষ্যরা। তাতে অচেনা, অসহায় এবং খাপছাড়া মনে হচ্ছিল রিয়াল মাদ্রিদকে।

real madrid vs chelsea ucl 01ঘুরে দাঁড়ানোর গল্প লিখেও বিদায় নিল চেলসি, সেমিতে রিয়াল

স্বাগতিকদের ওপর আক্রমণের চাপ ধরে রেখে ম্যাচে রাজত্ব করেছে অতিথিরা। কিন্তু শেষ ষোল মিনিটে দুই গোল হজম করে সেমিফাইনালের টিকিট পাওয়া হলো না ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

ম্যাচের শুরু থেকেই অগ্নিমূর্তি ধারণ করা চেলসি এগিয়ে যায় ১৫ মিনিটে। জালে বল জড়ান ম্যাসন মাউন্ট। ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান ডিফেন্ডার অ্যান্থনিও রুডিগার। ৭৫ মিনিটে সফরকারীদের হয়ে তৃতীয় এবং শেষ গোলটি করেন টিমো ভেরনার। ৮০ মিনিট পর্যন্ত ৩-০ গোলে এগিয়ে ছিল চেলসি। মনে হচ্ছিল চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

কিন্তু না তা হয়নি। ম্যাচের নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে রিয়াল মাদ্রিদের নিভে যাওয়া আশায় প্রদীপ জ্বালান রদ্রিগো। ব্যবধান কমান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড (৩-১)। এরপর অতিরিক্ত সময়ের ষষ্ঠ মিনিটে করিম বেনজেমা লক্ষ্যভেদ করলে আনন্দে ফেটে পড়ে পুরো সান্তিয়াগো বার্নাব্যু। সেমিফাইনালে নাম লেখায় আনচেলত্তির শিষ্যরা।