advertisement
আপনি পড়ছেন

আরো একবার শিরোপা খরায় মৌসুম শেষ করতে যাচ্ছে বার্সেলোনা। কাতালানদের কাছে শেষ অবলম্বন হয়ে টিকে ছিল ইউরোপের দ্বিতীয় সারির প্রতিযোগিতা ইউরোপা লিগ। কিন্তু বৃহস্পতিবার রাতে অঘটনের শিকার হয়ে এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে জাভি হার্নান্দেজের দল।

pedri gonzales 2ইনজুরির কারণে চলতি মৌসুম শেষ পেদ্রির, ফাইল ছবি

শেষ আটের প্রথম লেগে ইন্ট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুর্টের মাঠে ১-১ গোলে ড্র করেছিল বার্সেলোনা। গত রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ফিরতি লেগে নির্ধারিত দেড় ঘণ্টায় ৩ গোলে পিছিয়ে থাকা জাভির দল শেষ পর্যন্ত হেরেছে ৩-২ ব্যবধানে। ওই ম্যাচে আরো একটা ধাক্কা খেয়েছে কাতালান জায়ান্টরা।

ইনজুরি নিয়ে মৌসুমের বাকি সময়ের জন্য ছিটকে গেলেন দলটির 'বিস্ময় বালক' পেদ্রি। স্প্যানিশ তরুণ তুর্কির ইনজুরি হ্যামস্ট্রিংয়ের। ফ্র্যাঙ্কফুর্ট ম্যাচের প্রথমার্ধে চোট নিয়ে মাঠ থেকে বেরিয়ে যান তিনি। আশঙ্কাটা তখন থেকেই উঁকি দিচ্ছিল। অবশেষে সেটাই বাস্তবে পরিণত হলো।

পেদ্রির চোট গুরুতর। শুক্রবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভক্তদের দুঃসংবাদটি দিয়েছে বার্সেলোনা। বিবৃতিতে তারা বলেছে, 'শুক্রবার সকালে তার পরীক্ষার রিপোর্ট চিকিৎসকদের হাতে এসেছে। তারা জানিয়েছেন, পেদ্রির বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে ফেমোরাল বাইসেপ ভেঙে গেছে।'

চোট গুরুতর হওয়ায় এই মৌসুমের বাকি সময়ে পেদ্র্রিকে আর দলে পাচ্ছেন না বার্সা কোচ জাভি। বার্সার বিবৃতিতে বলা হয়েছে, 'ইনজুরি থেকে সেরে উঠতে তার লম্বা সময় লাগবে। এই মৌসুমে তাকে আর আমরা দলের জন্য নির্বাচন করতে পারছি না।'

সব হারিয়ে নিঃস্ব বার্সেলোনার জন্য এখন চ্যালেঞ্জ স্প্যানিশ লা লিগায় সেরা চারে থেকে মৌসুম শেষ করা। আপাতত লিগ টেবিলের দুইয়ে আছে তারা। আগামী ২২ মে শেষ হবে কাতালানদের চলতি মৌসুম। পেদ্রির ফিট হয়ে উঠতে কতদিন সময় লাগবে সেটা অবশ্য এখনই বলা কঠিন। গত বছরের শেষ দিকেও চোট পেয়েছিলেন পেদ্রি। ওই সময় দুই মাস মাঠের বাইরে থাকতে হয় তাকে।