advertisement
আপনি পড়ছেন

উয়েফার তিন টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও কনফারেনস লিগের কোয়ার্টার ফাইনাল শেষ হয়েছে। তিন টুর্নামেন্টের দুই ম্যাচ নিয়ে ব্যাপক তোলপাড় হয়েছে। মাঠে এবং মাঠের বাইরে মারপিট করেছেন চার দলের খেলোয়াড় এবং সমর্থকরা। দুটি ম্যাচের চার দলের জন্য অপেক্ষা করছে শাস্তি।

incident atletico madrid manchester cityমাঠের ভেতরেই মাপরিট করেন অ্যাটলেটিকো মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা

চ্যাম্পিয়নস শেষ আটের দ্বিতীয় লেগের ম্যাচে মাঠের ভেতরেই মাপরিট করেন অ্যাটলেটিকো মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা। ঘটনার সূত্রপাত একটি ফাউল। সিটি মিডফিল্ডার ফিল ফোডেনকে মারাত্মক ট্যাকল করেন অ্যাটলেটিকো ডিফেন্ডার ফিলিপে। অবধারিতভাবেই তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।

আঘাত পাওয়ার পর মাঠে শুয়ে সময় নষ্ট করছিলেন ফোডেন। পরে দুই দলের ২২ জন খেলোয়াড়ই হাতাহাতিতে জড়িয়ে পড়েন। কেউ কেউ তো মারিপটও শুরু করে দেন। ম্যাচের চতুর্থ অফিসিয়াল পুরো ঘটনাটা নোট করে নিয়েছেন। পরবর্তীতে ম্যাচের প্রতিবেদন জমা দেন উয়েফার কাছে। ম্যাচ রিপোর্টে দুই দলের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন তিনি।

frankfurt fans inside camp nouবিপদে আছে ইন্ট্রাক্ট ফ্র্যাঙ্কফুর্টও

তাতে করে সিটির কয়েকজন খেলোয়াড় সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ ম্যাচে নিষেধাজ্ঞার ঝুঁকিতে পড়েছেন। বিপদে আছে ইন্ট্রাক্ট ফ্র্যাঙ্কফুর্টও। বার্সার সঙ্গে ম্যাচ চলাকালীন স্বাগতিক দর্শকদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন জার্মান ক্লাবটির সমর্থকরা। আর মাঠে কথাকাটি এবং হাতাহাতিতে জড়িয়ে পড়ে ফ্র্যাঙ্কফুর্ট ও বার্সা।

সফরকারী দলের জন্য পাঁচ হাজার টিকিট বরাদ্দ রাখা নিয়মে আছে। কিন্তু বার্সেলোনার বিপক্ষে গ্যালারিতে প্রায় ৩০ হাজার ফ্র্যাঙ্কফুর্ট দর্শক উপস্থিত হয়েছেন। গ্যালারিতে এবং স্টেডিয়ামের বাইরে ঝামেলা পাকান তারা। ন্যু ক্যাম্পে নির্ধারিত দর্শকের চেয়ে বেশি সমর্থক গ্যালারিতে প্রবেশ করার শাস্তি পেতে যাচ্ছে জার্মান ক্লাবটি।

টিকিট অব্যবস্থাপনা ও সমর্থকদের বিশৃঙ্খলার দায়ে শাস্তি পাবে বার্সেলোনাও। এই ক্লাবের অনেক সমর্থক ফ্র্যাঙ্কফুর্ট ভক্তদের কাছে টিকিট বিক্রি করে দিয়েছেন। কীভাবে এতো বড় অনিয়ম হলো এবং সফরকারী দর্শকরা এতো টিকিট কোথায় পেলেন এনিয়ে ফ্র্যাঙ্কফুর্টকে কারণ দর্শাতে পারে উয়েফা। এনিয়ে বার্সাও আলাদাভাবে তদন্ত শুরু করেছে।