advertisement
আপনি পড়ছেন

ইতালিয়ান সিরি’এ লিগে তুমুল প্রতিদ্বন্দ্বিতা চলছে মিলানের দুই ক্লাব এসি মিলান ও ইন্টার মিলানের। এই রোমাঞ্চের মধ্যেই ইতালিয়ান কাপ তথা কোপা ইতালিয়ার সেমিফাইনালে দেখা হয়ে গেল দুই দলের। প্রথম লেগটা ফল উপহার দিতে পারেনি। গোলশূন্য ড্র করে দুই মিলান। দ্বিতীয় লেগে লড়াই জমবে বলে ধারণা করা হচ্ছিল। অথচ বাস্তবে দেখা গেল উল্টো চিত্র। শেষ চারের ভাগ্য নির্ধারণ হলো বড্ড একপেশে!

inter beat ac milanআর্জেন্টাইন জাদুতে ফাইনালে ইন্টার মিলান

মঙ্গলবার রাতে ইতালিয়ান কাপের সেমিফাইনালের দ্বিতীয় লেগে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ৩-০ গোলে উড়িয়ে দিল ইন্টার মিলান। দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনোলের টিকিট কাটল ইন্টার। প্রতিবেশীদের বিপক্ষে নেরাজ্জুদের বড় জয়ের নায়ক লাওতারো মার্টিনেজ। ম্যাচের তিন গোলের দুটিই যে করেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ইন্টার মিলান কোচ সিমন ইনজাঘি মার্টিনেজকে ধন্যবাদ দিতেই পারেন!

সান সিরোতে ৪ মিনিটে এসি মিলানের জালে বল জড়িয়ে ইন্টার মিলানকে উচ্ছ্বাসে ভাসান মার্টিনেজ। সমতায় ফিরতে উন্মুখ এসি মিলান বিরতির আগে হজম করে আরো একটি গোল। ৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সেই মার্টিনেজই। প্রথমার্ধেই ম্যাচ থেকে ছিটকে যাওয়া এসি মিলান আর ফিরতে পারেনি। তবে গোলশোধে চেষ্টার কোনো ত্রুটি রাখেনি তারা। বরং ৮২ মিনিটে তাদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন গোসেনস।

inter beat ac milan 1আর্জেন্টাইন জাদুতে ফাইনালে ইন্টার মিলান

ম্যাচে ইন্টার মিলানের চেয়ে এসি মিলানই বেশি অক্রমণ করেছে। গোলের উদ্দেশ্যে ১৯টি শট নিয়েছে তারা। যার ছয়টিই ছিলে গোলমুখে। বিপরীতে ইন্টার মিলানের ১০ শটের চারটিই ছিল লক্ষ্যে। তিনটিতেই হলো বাজিমাত। দুই দলের ফরওয়ার্ডদের দক্ষতাই শেষ অবধি গড়ে দিয়েছে মহারণের ভাগ্য। যা ইন্টারকে এনে দিয়েছে ফাইনালের টিকিট।

আগামী ১১ মে রোমের অলিম্পিকো স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচ। ফাইনালে ইন্টার মিলানের প্রতিপক্ষ কে তা নিশ্চিত হবে আজ রাতে দ্বিতীয় সেমিফাইনালের ফিরতি লেগে। প্রথম লেগে ফিওরেন্তিনাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে আছে জুভেন্টাস।