advertisement
আপনি পড়ছেন

এক মৌসুম বিরতি দিয়ে আবারো ইংল্যান্ডের শীর্ষস্থানীয় ঘরোয়া ফুটবল লিগে ফিরছে ফুলহাম। মঙ্গলবার রাতে ইংলিশ চ্যাম্পিয়নশিপে প্রিস্টন ইন্ডকে ৩-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের আগামী মৌসুমের (২০২২-২৩) টিকিট কাটল ফুলহাম। তাদের সামনে এখন ইংল্যান্ডের দ্বিতীয় সারির টুর্নামেন্ট জেতার হাতছানি।

fulham promotion to the premier league 1ফুলহামের স্বপ্নের প্রত্যাবর্তন

৪২ ম্যাচে ফুলহামের সংগ্রহ ৮৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে দুইয়ে আছে বোর্নমুথ। ৪১ ম্যাচে তাদের পয়েন্ট ৭৭। লিগের শেষ দিকে নাটকীয় কিছু না ঘটলে ফুলহামের সঙ্গে প্রমোশন হবে তাদেরও। কারণ তিনে থাকা হাডার্সফিল্ড টাউন ৪৩ ম্যাচ খেলে সংগ্রহে রেখেছে ৭৩ পয়েন্ট। তাদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে চারে আছে লুটন টাউন।

শেষবার ২০২০-২১ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেছিল ফুলহাম। ওই মৌসুমে ১৮তম দল হিসেবে মৌসুম শেষ করে দ্বিতীয় সারির প্রতিযোগিতায় নেমে যায় তারা। ৩৮ ম্যাচে ২৮ পয়েন্ট পেয়েছিল ফুলহাম। তাদের চেয়ে ১১ পয়েন্ট বেশি নিয়ে অবনমন এড়ায় এফসি বার্নলি। ওই মৌসুমে ফুলহামের সঙ্গে অবমন হয় ওয়েস্টব্রম (২৬) এবং শেফিল্ড ইউনাইটেডের (২৩)।

fulham promotion to the premier leagueফুলহামের স্বপ্নের প্রত্যাবর্তন

শীর্ষস্থানীয় লিগে ফিরতে অবশ্য এক মৌসুমের বেশি সময় নিল না ফুলহাম। তাদের প্রত্যাবর্তনের নায়ক আলেক্সান্ডার মিত্রোভিচ। সার্বিয়ান এই স্ট্রাইকার মৌসুমজুড়ে ফুলহামের ঘানি টেনেছেন। চ্যাম্পিয়নশিপের চলতি মৌসুমে তিনি করেছেন ৪০ গোল। মঙ্গলবার রাতেও দুবার প্রিস্টনের জালের ঠিকানা খুঁজে নিয়েছেন মিত্রোভিচ।