advertisement
আপনি পড়ছেন

আগের দিন চেলসি প্রধান কোচ টমাস টুখেল নিশ্চিত করে দিয়েছেন খবরটা। লন্ডন ছাড়ছেন অ্যান্তনি রুদিগার। জার্মান মিডফিল্ডার কোথায় যাচ্ছেন সেই খবরটাও চলে এলো। চেলসি ছেড়ে এই মৌসুম পর রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন তিনি। আজ সোশ্যাল মিডিয়ায় পোস্টে এ তথ্য দিয়েছেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

antonio rudiger chelseaঅ্যান্তনি রুদিগার, ছবি- মার্কা

নামটা অবশ্য ফেলে দেওয়ার মতো নয়। রোমানো ইউরোপিয়ান ক্লাব ফুটবলে খেলােয়াড়দের দলবদলের বড় একটি সূত্র তিনি। তার দেওয়া তথ্য ভুল হওয়ার সম্ভাবনা বিরল। তিনি যাই বলেছেন সেটাই সাধারণত ফলে থাকে। স্প্যনিশ ক্রীড়া দৈনিক মার্কা অবশ্য বলছে চুক্তি এখনো হয়নি। তবে এই সপ্তাহের মধ্যেই ফ্রি টান্সফারে রিয়ালের সঙ্গে চুক্তি করবেন রুদিগার।

২৯ বছর বয়সী এই মিডফিল্ডারকে দলে টানতে অবশ্য মোটা অংক গুনতে হচ্ছে রিয়ালকে। প্রতি মৌসুমে ১২ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দিতে হবে তাকে। সম্ভাব্য চুক্তি হতে পারে চার বছরের। তবে আনুষ্ঠানিক ঘোষণা নাকি মৌসুম শেষ হওয়ার পর আসবে। অথচ রিয়াল মাদ্রিদে বেশ কয়েকজন ডিফেন্ডারই আছে। ডেভিড আলাবা, এডার মিলিতাও, ন্যাচো ফার্নান্দেজ, জেসুস ভায়েজো নাকি প্রধান কোচ আনচেলত্তির পরিকল্পনায় নেই।

thomas tuchel germanyটমাস টুখেল, ফাইল ছবি

কিছুদিন আগে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দুই লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছেন রুদিগার। তখনই তাকে মনে ধরেছে রিয়াল কোচ আনচেলত্তির। তা ধরারই কথা। দ্বিতীয় লেগে রুদিগার রক্ষণ সামলাবার পাশাপাশি গোলও করেছেন। সতীর্থদের দিয়েও করিয়েছেন।

২০১৭ সালে এসএস রোমা থেকে রুদিগারকে উড়িয়ে আনে চেলসি। তাকে দলে টানার সুফল ভালোভাবেই ভোগ করেছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। গত মৌসুমে চেলসির চ্যাম্পিয়নস লিগ জয়ে তার ভূমিকা ছিল কার্যকর। কিন্তু ক্লাবের সঙ্গে পারিশ্রমিক নিয়ে বনিবনা না হওয়ার কারণেই নাকি লন্ডন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন রুদিগার।