advertisement
আপনি পড়ছেন

আসন্ন গ্রীষ্মকালীন দলবদলকে সামনে রেখে যে কয়েকজন খেলোয়াড়কে ঘিরে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে, আর্লিং হল্যান্ড তাদের মধ্যে অন্যতম। বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে দুর্দান্ত সময় পার করায় এই নরওয়েজিয়ানকে ঘিরে বাড়তি আগ্রহ ছিল ইউরোপের একাধিক সেরা ক্লাবের। অবশেষে সবাইকে বুড়ো আঙুল দেখিয়ে বাজিমাত করেছে পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটি। খেলাধুলাভিত্তিক সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিকের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে মার্কা।

erling haaland 9কয়েকটি ক্লাবের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন হল্যান্ড

গত কয়েক মাস ধরেই হল্যান্ডকে দলে টানতে মরিয়া ছিল রিয়াল মাদ্রিদ, পিএসজি, বায়ার্ন মিউনিখ, বার্সেলোনার মতো জায়ান্টরা। এদের মধ্যে আর্থিক টানাপোড়েনে কিছুটা পিছু হটেছিল কাতালুনিয়ার ক্লাবটি। তবে বাকিদের প্রত্যেকেই তারকা স্ট্রাইকারকে পাওয়ার দৌড়ে বেশ ভালোভাবেই টিকে ছিল। 

শোনা যায়, গত এপ্রিল মাসে হল্যান্ডের ব্যক্তিগত শর্তাবলীর সাথে একমতে পৌঁছেছে ম্যানসিটি। অ্যাথলেটিকের দাবি, দুই পক্ষের মধ্যে চুক্তি হলেও সেটার আনুষ্ঠানিক ঘোষণা দিতে আরেকটু সময় নেবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। আগামী সপ্তাহে হল্যান্ডকে নিজেদের খেলোয়াড় হিসেবে ঘোষণা দেবে আকাশী নীল জার্সিধারীরা। এরপর প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য ইংল্যান্ডের বিমানে চড়বেন হল্যান্ড। 

man city logo 3ম্যানচেস্টার সিটি

রেড বুল সালসবার্গ থেকে ২০২০ সালের জানুয়ারির উইন্ডোতে বুরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেন হল্যান্ড। এরপর থেকেই ক্লাবটির প্রাণভোমরা বনে গেছেন এই প্রতিভাবান খেলোয়াড়। এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৮৮ ম্যাচে করেছেন ৮৫ গোল। জার্মান বুন্দেসলিগার ক্লাবটির সাথে ২১ বছর বয়সী ফুটবলারের চুক্তি শেষ হওয়ার কথা ছিল ২০২৪ সালের ৩০ জুন।

ওই প্রতিবেদনে জানানো হয়েছে, হল্যান্ড ম্যানসিটিতে চলে যাওয়ায় ট্রান্সফার ফি বাবদ ৭৫ মিলিয়ন ইউরো পাবে বুরুশিয়া ডর্টমুন্ড। ইতোমধ্যে এই পরিমাণ অর্থ বুরুশিয়া ডর্টমুন্ডকে দিতে রাজি হয়েছে চলমান ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দৌড়ে এগিয়ে থাকা দলটি।