advertisement
আপনি পড়ছেন

রূপকথার মতোই উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। নক আউট পর্বের প্রতি রাউন্ডেই দারুণ প্রত্যাবর্তন করেছে লস ব্ল্যাঙ্কোসরা। ফাইনালে ওঠার পথে কার্লো আনচেলত্তির দল বিদায় করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি), চেলসি ও ম্যানচেস্টার সিটিকে। তিনটি ক্লাবই শিরোপা জয়ের দাবি রাখে।

arsenal legend thierry henryথিয়েরি অঁরি

তাদের দাবি গুঁড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। তারা যেভাবে ফাইনালের টিকিট কেটেছে তা সত্যিই প্রশংসার দাবিদার। রিয়ালের প্রশংসা ঝরছে শত্রুমহল থেকেও। এই যেমন হঠাৎই স্প্যানিশ জায়ান্টদের জন্য প্রশংসার ঝাঁপি খুলে দিয়েছেন থিয়েরি অঁরি। তার মতে, ইউরোপের সব ক্লাব ভয় পায় রিয়াল মাদ্রিদকে। আর রিয়াল ভয় পায় বার্সেলোনাকে।

প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে খুব কাছ থেকেই দেখেছেন ফরাসি বিশ্বজয়ী উইঙ্গার। ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলেছেন তিনি। কাতালান ক্লাবটির হয়ে ৮০ ম্যাচে ৩৫টি গোল করেছেন অঁরি। রিয়ালের প্রশংসা করতে গিয়ে বার্সেলোনাকেও অন্য উচ্চতায় রাখলেন তিনি। তাতে করে রিয়ালকে ফুল এবং কাঁটা দুটোই দেওয়া হলো তার।

মঙ্গলবার বিসিএস স্পোর্টসকে অঁরি বলেছেন, ‘ইউরোপের সব ক্লাব রিয়াল মাদ্রিদকে ভয় পায়, আর মাদ্রিদ ভয় পায় বার্সেলোনাকে।’

আগামী ২৮ মে প্যারিসের ফাইনালে ইংলিশ ক্লাব লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে লিভারপুলেরই শিরোপা জয়ের সম্ভাবনা দেখছেন অঁরি। তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি লিভারপুল চ্যাম্পিয়নস লিগ জিতবে। তারা রিয়াল মাদ্রিদের চেয়ে বেশি শক্তিশালী।’