advertisement
আপনি পড়ছেন

পিয়েরি-এমেরিক আউবামেয়াংয়ের গোল আর বার্সেলোনার জয় যেন একই সুতোয় গাঁথা। গত জানুয়ারি থেকে এই দৃশ্যটা নিয়মিতই দেখা যাচ্ছে। গতকাল মঙ্গলবার রাতে সেই দৃশ্যের আরেক দফা মঞ্চায়ন হলো। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গ্যাবনিজ ফরওয়ার্ডের জোড়া গোলের ওপর দাঁড়িয়ে সহজেই সেল্টা ভিগোকে হারাল বার্সা।

barcelona vs celta vigo 2022গোলের পর আউবামেয়াংয়ের উল্লাস

পরিচিত দর্শকদের সামনে কাতালান জায়ান্টরা স্প্যানিশ লা লিগার ম্যাচটা জিতেছে ৩-১ গোলে। হারের ধকল তো আছেই, এই ম্যাচে সেল্টা ভিগোর হতাশা কয়েক গুণ বাড়িয়ে দিয়েছেন জেসন মুরিয়া। দ্বিতীয়ার্ধে পরিবর্তিত হিসেবে মাঠে নেমেই লাল কার্ড দেখেছেন তিনি। যদিও ৩৫ মিনিটেরও বেশি সময়ে ১০ জনের সেল্টা ভিগোর বিপক্ষে সুবিধাটা আদায় করতে পারেননি জাভির শিষ্যরা।

বার্সা জয় নিশ্চিত করে ফেলেছে ৪৮ মিনিটের মধ্যে। বিরতির কয়েক মিনিট আগে ও পরে দলের হয়ে দুই গোল করেন আউবামেয়াং। যদিও বার্সা লিড পেয়েছে ডাচ উইঙ্গার মেম্ফিস ডিপেইর সৌজন্যে। তিন গোল হজম করার পর ঘুম ভাঙা সেল্টা ভিগো বার্সাকে একটি গোল ফিরিয়ে দিয়েছেন। ৫০ মিনিটে ইয়াগো আসপাস করেন অতিথিদের সান্ত্বনার একমাত্র গোলটি।

barcelona logo 6বার্সেলোনা

এই গোলের সুবাদে কিছুটা লড়াইয়ের ইঙ্গিত দিলেও সেই সম্ভাবনা গুঁড়িয়ে গেছে মুরিওর লাল কার্ডে। এরপর আপ্রাণ চেষ্টা করেও চতুর্থ গোলের মুখ দেখেনি বার্সা। এই জয়ে স্প্যানিশ সুপার কাপের টিকিট পাওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে গেল জাভির দল। ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনার জয়ের উৎসবটা অবশ্য জুতসই হয়নি। মাথায় চোট পেয়ে মাঠের বাইরে চলে যান দলটির ডাচ ডিফেন্ডার রোনাল্ড আরাজু। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে হেড করতে গিয়ে সতীর্থ গাভির সঙ্গে সংঘাত হয় তার। আরাজুর অনুপস্থিতিতে পুরো ম্যাচটা বার্সার জন্য অন্যরকম হয়ে উঠল। শেষ বাঁশি বাজলেই যেন একটা স্বস্তি পায় কাতালানরা।