advertisement
আপনি পড়ছেন

আগেই ফরাসি লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত হওয়ায় মেটজের বিপক্ষে ম্যাচটি প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির জন্য গুরুত্ববহ ছিল না। নিয়মরক্ষার ম্যাচে প্যারিসের ক্লাবটির দুর্দান্ত প্রতাপের সামনে টিকতে পারেনি ফ্রেডেরিক আন্তোনেত্তির দল। হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজি পেয়েছে ৫-০ গোলের বড় জয়।

psg team 7পিএসজির সামনে দাঁড়াতেই পারেনি মেটজ

গত মৌসুম থেকেই এমবাপ্পেকে নিয়ে কাড়াকাড়ি করে আসছিল রিয়াল মাদ্রিদ। সেবার ব্যর্থ হলেও আসন্ন দলবদলকে সামনে রেখে সরব ছিল স্প্যানিশ রাজাধিরাজরা। পরিস্থিতি দুই দিন আগেও তাদের পক্ষে ছিল। কিন্তু শেষ মুহূর্তে দৃশ্যপট বদলে যায়। এমবাপ্পে জানিয়ে দেন তিনি স্বদেশী ক্লাব পিএসজিতেই থেকে যাবেন। এই ঘোষণার কয়েক ঘণ্টা পর হ্যাটট্রিক করে এই তারকা বুঝিয়ে দিলেন তাকে ঘিরে কেনে এতো তোড়জোর সবার।

নিষেধাজ্ঞা কাটিয়ে মেটজের বিপক্ষে ম্যাচে ফেরেন নেইমার জুনিয়র। প্রত্যাবর্তনের ম্যাচে জালের দেখা পেয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। বাকি গোলটা করেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। পিএসজির জার্সিতে এটাই ছিল এই ফরোয়ার্ডের শেষ ম্যাচ। দলের জয়ে অবদান রেখে বিদায়ী ম্যাচটা স্মরণীয় করে রাখলেন ডি মারিয়া।

psg vs metz 1একটি গোল করেছেন নেইমার

পিএসজির বিপক্ষে ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ ছিল মেটজের জন্য। বাজে পারফরম্যান্সের কারণে মৌসুমজুড়ে ধুঁকতে দেখা গেছে দলটিকে। অবনমন এড়াতে মাওরিসিও পচেত্তিনোর দলের বিপক্ষে পূর্ণ পয়েন্ট দরকার ছিল তাদের। এমবাপ্পে, ডি মারিয়া নেইমারদের দাপটের কারণে দ্বিতীয় বিভাগে নেমে গেছে দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলা মেটজ।

দলের বড় জয়ের দিনে গোল পাননি লিওনেল মেসি। তবে এমবাপ্পের একটি গোলে অ্যাসিস্ট করেছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক। সব মিলিয়ে ১৪ অ্যাসিস্ট নিয়ে পিএসজির হয়ে প্রথম মৌসুম শেষ করলেন তিনি।