advertisement
আপনি পড়ছেন

ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের বেশিরভাগ সময় এগিয়ে ছিল অ্যাস্টন ভিলা। তাতেই মৌসুমজুড়ে পয়েন্ট টেবিলে সিটিজেনদের দাপট প্রায় মাটিতে মিশে যাচ্ছিল। কিন্তু সেখানেই সবকিছুর শেষ হয়নি। খাদের কিনারা থেকে হঠাৎ ঘুরে দাঁড়িয়ে নিজেদের শক্তিমত্তা দেখিয়েছে ম্যানসিটি। ৩-২ গোলের জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে দলটি। অন্যদিকে শেষ ম্যাচে জিতেও দুই নম্বরে থেকে লিগ শেষ করতে হয়েছে লিভারপুলকে।

man city and liverpoolদ্বিতীয়বারের মতো লিগ শিরোপা জিতল ম্যানসিটি, জিতেও শিরোপা ছোঁয়া হলো না লিভারপুলের

সদ্য সমাপ্ত মৌসুমের প্রথম অংশে টেবিলে বাকিদের নাগালের বাইরে ছিল ম্যানসিটি। দ্বিতীয় অংশে অসাধারণ ধারাবাহিকতায় লিগ জমিয়ে তুলে লিভারপুল। তাই শিরোপা নির্ধারণের জন্য শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হয়। যেখানে রেডদের হটিয়ে টানা দ্বিতীয়বার লিগ জিতে নিল পেপ গার্দিওলার শিষ্যরা।

লিগ শিরোপা জেতার জন্য নুন্যতম ড্র করলেই চলতো ম্যানসিটির। অন্যদিকে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের সাথে জিততেই হতো লিভারপুলকে। সেই সাথে কামনা করতে হতো ম্যানসিটির হার কিংবা ড্র। সেটা না হওয়ায় উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে ৩-১ গোলে পরাজিত করেও কাজের কাজ হয়নি ইয়ুর্গেন ক্লপের দলের।

city vs villaম্যানসিটির খেলোয়াড়দের গোল উদযাপন

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাট ক্যাশ এবং ফিলিপ্পে কুতিনহোর গোলে দুবার লিড নেয় অ্যাস্টন ভিলা। ৭৫ মিনিট পর্যন্ত সে গোল দুটির জবাব দিতে পারেনি ম্যানসিটি। এরপরের পাঁচ মিনিটের ঝড়ে সব হিসেব পাল্টে দেয় স্বাগতিকরা। ৭৬ মিনিটে এর শুরুটা করেন ইলকাই গুনদোগান। ৮১ মিনিটে দ্বিতীয়বারের মতো জালের দেখা পান এই জার্মান মিডফিল্ডার। মাঝে একটি গোল করেন রদ্রি।

এদিকে অ্যানফিল্ডে পেদ্রো নেতোর গোলে শুরুতেই এগিয়ে যায় উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। সাদিও মানে স্বাগতিকদের ম্যাচে ফেরান। এরপর মোহাম্মদ সালাহ এবং অ্যান্ড্রু রবার্টসন লক্ষ্যভেদ করলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।