advertisement
আপনি পড়ছেন

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর চুক্তি বাকি আছে আরো এক মৌসুম। কিন্তু ওল্ড ট্রাফোর্ডে পর্তুগিজ যুবরাজ পূর্ণ মেয়াদে থাকবেন কিনা সেই প্রশ্ন উঠে গেছে। তাকে ঘিরে জল্পনা এখন তুঙ্গে। ম্যানইউ যেমন রোনালদোকে ধরে রাখতে চায়, তেমনি তাকে পাওয়ার লড়াইয়ে নেমেছে কয়েকটি ক্লাব।

cristiano ronaldo man utd 2021 22রোনালদো

কিছুটা অবাক করা হলেও সত্যি, রোনালদোকে চেয়ে বসল এএস রোমা। কারণটা অবশ্য অনুমেয়। ইতালিয়ান ক্লাবটির ডাগ আউটে আছেন হোসে মরিনহো। পর্তুগিজ কোচের হাত ধরেই বহু বছর পর শিরোপাখরা ঘুচিয়েছে ক্লাবটি। মরিনহোর অধীনে ইউরোপের নতুন ক্লাব টুর্নামেন্ট কনফারেনস লিগ জিতেছে রোমা।

সেই মরিনহোর প্রিয় একজন শিষ্য রোনালদো। রিয়াল মাদ্রিদে থাকাকালীন স্বদেশিকে খুব কাছ থেকেই দেখেছেন এবং অনেককিছুই শিখিয়েছেন। আবারো ‘সিআর সেভেন’কে নিয়ে কাজ করার স্বপ্ন দেখছেন ‘স্পেশাল ওয়ান’। অভাবনীয় সাফল্য এনে দেওয়া এমন একজন কোচের চাওয়া কীভাবে অগ্রাহ্য করে রোমা!

কিন্তু চাইলেই যে রোনালদোকে পাওয়া যাবে সেই নিশ্চয়তা নেই। তারচেয়েও বড় কথা পর্তুগিজ যুবরাজ ও ম্যানচেস্টার ইউনাইটেড রাজি হবে তো? ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিকের দাবি চেলসিতে যেতে চান রোনালদো। গত সপ্তাহে তার এজেন্ট জর্জ মেন্ডিসের সঙ্গে ইংলিশ ক্লাবটির নতুন মালিক টোড বোহলির বৈঠক হয়েছে।

রোনালদোকে দিয়েই নাকি রোমেলু লুকাকুর শূন্যস্থান পূরণ করতে চায় চেলসি। কদিন বাদেই ধারে খেলতে পুরনো ক্লাব ইন্টার মিলানে ফিরে যাচ্ছেন বেলজিয়ান স্ট্রাইকার। আর রোনালদোকে আনতে পর্তুগালে গেছেন পশ্চিম লন্ডনের ক্লাবটির মালিক বোহলি। সেখানে এজেন্টের সঙ্গে তার আলোচনা নাকি অনেক দূর এগিয়েছে।

ওদিকে চেলসি, রোমা ও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে লড়াইয়ে নেমেছে বায়ার্ন মিউনিখ। রোনালদোর সই নিতে চায় জার্মান ক্লাবটিও। বাভারিয়ানদের হয়ে আর খেলতে চান না রবার্ট লেভানডফস্কি। পোলিস স্ট্রাইকারের বিকল্প হিসেবেই রোনালদোকে পছন্দ বায়ার্নের। সবমিলিয়ে বাজারে ৩৭ বছর বয়সী পর্তুগিজ উইঙ্গারের যে বেশ চাহিদা আছে তা বোঝাই যাচ্ছে।