advertisement
আপনি পড়ছেন

রক্ষণ সমস্যার নিরাময় খুঁজতে অনেক বছর ধরেই চেষ্টা করছে বার্সেলোনা। কিন্তু পুরোনো রোগটা সারাতে পারেনি কাতালান ক্লাবটি। নতুন মৌসুমকে সামনে রেখে রক্ষণ বিভাগকে ভালোই জোর দিচ্ছে বার্সা। তাদের চোখ পড়েছে চেলসি ডিফেন্ডার সিজারে আজপিলিকুয়েতার ওপর।

cesar azpilicueta chelseaআজপিলিকুয়েতা

স্প্যানিশ ডিফেন্ডারকে দলে টানা কঠিন হবে বার্সার জন্য। কারণ গত মৌসুম শেষ হওয়ার পর পশ্চিম লন্ডনের ক্লাবটি হারিয়েছে গুরুত্বপূর্ণ দুই ডিফেন্ডার অ্যান্তনিও রুদিগার ও ক্রিশ্চেনসেনকে। এ কারণে আজপিলিকুয়েতাকে রেখে দিতে চায় পশ্চিম লন্ডনের ক্লাবটি। ব্লুজদের সঙ্গে ৩২ বছর বয়সী তারকার চুক্তি আছে আরো এক মৌসুমের।

ইউরোপের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমগুলোর দাবি, বার্সায় যাওয়ার আগ্রহ নেই আজপিলিকুয়েতার। গত মৌসুমে ব্লুজদের হয়ে ৩৯টি ম্যাচ খেলা এই ডিফেন্ডার নাকি চুক্তি নবায়ন করবেন। তবে চেলসির নতুন মালিক টোড বোহলির সঙ্গে সাক্ষাৎ করার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি। চেলসি প্রধান কোচ টমাস টুখেলের অন্যতম ভরসা এই ডিফেন্ডার।

আজপিলিকুয়েতা দলবদল করতে চান না। চেলসিও হাতছাড়া করবে না তাকে। এ কারণে বার্সাকে সতর্ক করে দিচ্ছে ইংলিশ ক্লাবটি। স্প্যানিশ ডিফেন্ডারের প্রতি বেশি আগ্রহী হলে সামনের মৌসুমের জন্য বার্সাকে ১৩ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে। যা বার্সার জন্য কিছুটা হলেও কঠিন। আজ রোববার কাতালান একটি গণমাধ্যম এ তথ্য দিয়েছে।

২০১২ সালে ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক মার্শেই থেকে আজপিলিকুয়েতাকে উড়িয়ে আনে চেলসি। এ সময়ে পশ্চিম লন্ডনের ক্লাবটির হয়ে সম্ভাব্য সবকিছুই জিতেছেন তিনি। ব্লুজদের হয়ে আরো শিরোপা জিততে চান এই ডিফেন্ডার।