advertisement
আপনি পড়ছেন

শেষটা ভালো না হলেও সার্বিক দিক বিবেচনায় রিয়াল মাদ্রিদের দুর্দান্ত সময় কাটিয়েছেন গ্যারেথ বেল। দীর্ঘ সময় স্পেনে কাটানোর পর ওয়েলস তারকার নতুন ঠিকানা হয়েছে মেজর লিগ সকার, এমএলএসের ক্লাব লস অ্যাঞ্জেলস। লস ব্লাঙ্কোসদের তুলনায় যোজন যোজন পিছিয়ে আমেরিকান ক্লাবটি। এরপরও বেলকে সফলতা এনে দেওয়ার সর্বোচ্চ চেষ্টাই করতে চান লস অ্যাঞ্জেলসের জেনারেল ম্যানেজার জো থরিংটন।

gareth bale real madrid 2রিয়াল মাদ্রিদের জার্সিতে অর্জনের পাল্লাটা বেশ ভারী বেলের

দলবদলের বাজারে রেকর্ড গড়ে ২০১৩ সালের গ্রীষ্মে টটেনহাম হটস্পার ছেড়ে রিয়াল মাদ্রিদের যোগ দেন বেল। নতুন চুক্তি না হওয়ায় কিছুদিন আগে সান্টিয়াগো বার্নাব্যু থেকে বিদায় নিয়েছেন ৩২ বছর বয়সী এই ফুটবলার। এর আগে স্প্যানিশ জায়ান্ট শিবিরে নয় বছরের ক্যারিয়ারে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি লা লিগাসহ আরো অনেক শিরোপা।

ফ্রি এজেন্ট হওয়ায় বেলকে পাওয়ার চেষ্টায় নেমেছিল সাউদাম্পটন, আর্সেনাল, ইন্টার মিলান, টটেনহাম হটস্পারের মতো কয়েকটি ক্লাব। তারকা স্ট্রাইকার এদের কারো ডাকে সাড়া দেননি। সবাইকে অবাক করে লস অ্যাঞ্জেলসের সাথে গাঁটছড়া বেঁধেছেন। আমেরিকান ক্লাবটির সাথে তার চুক্তি হয়েছে এক বছরের। যদিও আর্থিক শর্তাবলীর বিষয়গুলো এখনও প্রকাশ করা হয়নি। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে গোল ডটকম।

los angeles fc logoলস অ্যাঞ্জেলস

মেজর লিগ সকারে ফেব্রুয়ারিতে মৌসুম শুরু হয়ে শেষ চলে অক্টোবর পর্যন্ত। বর্তমানে মেজর লিগ সকার ওয়েস্টার্ন কনফারেন্সের শীর্ষে অবস্থান করছে লস অ্যাঞ্জেলস। শেষপর্যন্ত ক্লাবটি তাদের অবস্থান ধরে রাখতে পারে কিনা সেটা এখনই বলার উপায় নেই। কারণ মৌসুমে আরো ১৯ ম্যাচ বাকি আছে তাদের।

বেলকে দলে পাওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ইএসপিএনকে থরিংটন বলেন, ‘বেলের জন্য আমরা অধ্যবসায়ে নেমেছিলাম। শেষপর্যন্ত সফল হয়েছি। আমরা জানি, ওকে নিয়ে কী করতে যাচ্ছি। বেলের সাথে তার সফল হওয়ার জন্য কি কি প্রয়োজন সে সম্পর্কে বিশদ কথোপকথন হয়েছে। আমরা বিশ্বাস করি, বেলকে সফল করার জন্য সেরাটাই করব।’