advertisement
আপনি পড়ছেন

দ্বিতীয় দফায় চেলসিতে যোগ দিয়ে শান্তিতে ছিলেন না রোমেলু লুকাকু। খুব করে ইন্টার মিলানে ফিরতে চাচ্ছিলেন এই বেলজিয়ান তারকা। অবশেষে তার সে চাওয়া পূর্ণতা পেলো। সান সিরোর ক্লাবে প্রত্যাবর্তন হয়েছে লুকাকুর। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ইন্টার মিলান বিষয়টি নিশ্চিত করেছে।

romelu lukaku inter milan 3ফের নেরাজ্জুরিদের জার্সিতে দেখা যাবে লুকাকুকে

গত গ্রীষ্মে ইন্টার মিলান ছেড়ে চেলসিতে পাড়ি জমান লুকাকু। এজন্য প্রিমিয়ার লিগ জায়ান্টদের গুনতে হয়েছিল রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো। মাঠের খেলায় নীল শিবিরের আস্থার প্রতিদানও দিয়েছেন এই স্ট্রাইকার। সবশেষ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ১৫ গোল। যেটা চেলসির হয়ে সর্বোচ্চ।

তবে চেলসিতে ভালো খেলেও সন্তুষ্ট হতে পারেননি লুকাকু। মূলত হেড কোচ টমাস টুখেলের সিস্টেমের সাথে খাপ খাইয়ে নিতে পারছিলেন না তিনি। কিছুদিন আগে বিষয়টা সংবাদমাধ্যমকে স্পষ্ট করেছেন ২৯ বছর বয়সী খেলোয়াড়। চেলসির নতুন মালিক টড বোহেলি তাকে রেখে দেওয়ার সর্বাত্মক চেষ্টা করেছেন। এরপরও নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াননি লুকাকু।

inter milan logo 2ইন্টার মিলান

শুরুতে সরাসরি চুক্তিতেই লুকাকুকে নিতে চেয়েছিল ইন্টার মিলান। শেষ পর্যন্ত আর্থিক সংকুলান না হওয়ায় এক মৌসুমের জন্য ধার চুক্তিতে চেলসির সাথে একমত হয়েছে ইতালিয়ান সিরিএ জায়ান্টরা। চুক্তি অনুযায়ী, পশ্চিম লন্ডনের ক্লাবটিকে ৮ মিলিয়ন ইউরো শোধ করতে হবে ইন্টার মিলানকে।

চেলসিতে যাওয়ার আগে দুই মৌসুমে ইন্টার মিলানের হয়ে ৬৪ গোল করেন লুকাকু। এমন দুর্দান্ত খেলোয়াড়কে দ্বিতীয়বারের মতো নিজেদের স্কোয়াডে অন্তর্ভূক্ত করতে পেরে দারুণ খুশি নেরাজ্জুরিদের সভাপতি স্টিভেন ঝাং। ক্লাবের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে ঝাং লুকাকুকে জিজ্ঞাসা করেন, তাহলে কি আমরা আসন্ন মৌসুমে অনেক গোল করতে যাচ্ছি? উত্তরে লুকাকু বলেন, আমাদের কাজই এটা। আমি কথা দিচ্ছি এটা হবে।

ইন্টার মিলানের সাথে ধার চুক্তি নিয়ে স্কাই স্পোর্টসকে লুকাকুর উপদেষ্টা সেবাস্টিয়েন বলেন, ‘আমরা সব নথিপত্র সই করেছি। চুক্তিটি নিয়ে ইন্টার মিলান এবং চেলসির নতুন মালিক দারুণ কাজ করেছে। আগামী বছর কেমন যাবে, সেটা এখনই বলতে পারছি না। আপাতত প্রত্যাবর্তনটা উপভোগ করার সময়।’