advertisement
আপনি দেখছেন

ঘরোয়া ও আন্তর্জাতিক অঙ্গনে অভাবনীয় সাফল্য অর্জনের জন্য ল্যান্সনায়েক পদ পেয়েছেন আরচার রোমান সানা। আজ মঙ্গলবার সকালে খিলগাঁওস্থ বাংলাদেশ আনসারের হেড কোয়ার্টারে রোমানকে ব্যাজ পরিয়ে দেয়া হয়। ২০১৪ সালে সৈনিক হিসেবে বাংলাদেশ আনসারের যোগ দেওয়ার পর এবারই প্রথম নিজ সংস্থা থেকে এমন সম্মান পেলেন দেশসেরা এই আরচার।

roman sana archer 1

পদদোন্নতি পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় রোমান সানা বলেন, গত ছয় বছর ধরে বাংলাদেশ আনসারে কর্মরত থাকার পর আজ এত বড় সম্মাননা পেয়েছে। এই প্রাপ্তির আনন্দ ভাষায় প্রকাশ করা যাবে না। মনে হচ্ছে দেশ ও প্রতিষ্ঠানের জন্য কিছু একটা করতে পেরেছি।

রোমান সানা আরো বলেন, এই সম্মাননা পেয়ে আমি খুবই অনুপ্রাণিত। দায়িত্ব আরো বেড়ে গেলো। আগামীতে দেশের জন্য আরো ভালো কিছু করতে চাই। 

২০১০ সালে আরচারিতে অভিষেক হওয়া রোমান সানা ২০১৩ সালে বাংলাদেশ গেমসে দুটি স্বর্ণ জিতে প্রথম লাইমলাইটে আসেন। সর্বশেষ গত বছর জুনে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়ে অলিম্পিক গেমসে খেলার যোগ্যতা অর্জন করেন। একই বছরের ডিসেম্বরে নেপালে অনুষ্ঠিত এসএ গেমসেও স্বর্ণ জয় করেন সানা।

roman sana archer

এখন পর্যন্ত এসএ গেমসে মোট ৩টি স্বর্ণ, ওয়ার্ল্ড রেংকিং স্টেজ থ্রিতে স্বর্ণ জিতে দেশের জন্য অনন্য সম্মান বয়ে এনেছেন খুলনার এই আরচার।

উল্লেখ্য, গত বছর ক্রিকেটার সাকিব আল হাসানকে হারিয়ে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হন রোমান সানা।