advertisement
আপনি দেখছেন

আমেরিকাকে পুরুষদের ভলিবল নেশনস লিগে ৩-০ সেটে হারিয়ে দিয়েছে ইরান। চলতি লিগে ৭ ম্যাচের মধ্যে এটি ইরানের পঞ্চম জয়। আন্তর্জাতিক ভলিবল সংস্থা (এফআইভিবি) এ লিগের আয়োজন করেছে। অপরদিকে, তিনটি জয় নিয়ে পয়েন্ট তালিকায় দশম স্থানে রয়েছে আমেরিকা।

iran usa volleyball matchদুই দেশের মধ্যকার ম্যাচের একটি দৃশ্য

জানা যায়, ইতালির রিমিনিতে স্থানীয় সময় বুধবার দিবাগত রাত সাড়ে ৮টায় ইরানের জাতীয় ভলিবল দলের মুখোমুখি হয় মার্কিন যুক্তরাষ্ট্র। তবে সেটটি ২৫-১৯ পয়েন্টে জিতে নেয় ইরান। অবশ্য আমেরিকা দ্বিতীয় ও তৃতীয় সেটে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার চেষ্টা করেও ব্যর্থ হয়। শেষ পর্যন্ত দুটি সেটেই ২৫-২৩ পয়েন্টে হেরে যায় আমেরিকা।

পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, গুরুত্বপূর্ণ এই জয়ের মাধ্যমে ৭ খেলায় ১৫ পয়েন্ট নিয়ে বিশ্ব র্যাং কিংয়ে পঞ্চম স্থানে উঠে গেল ইরান। একই পয়েন্ট নিয়ে ইরানের উপরে অবস্থান করছে স্লোভেনিয়া (চতুর্থ)। এ ছাড়া ব্রাজিল তৃতীয়, পোল্যান্ড দ্বিতীয় এবং ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ফ্রান্স।

iran usa volleyball match innerজয়ের পর ইরানের খেলোয়াড়দের ‍উদযাপন

খবরে বলা হয়েছে, বিশ্বের শীর্ষস্থানীয় ১৬টি ভলিবল টিম এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এর আগে ইরান নেদারল্যান্ডস, কানাডা, ইতালি ও বুলগেরিয়াকে হারিয়েছে। তবে জাপান ও রাশিয়ার কাছে হেরে গেছে।