advertisement
আপনি পড়ছেন

যুক্তরাষ্ট্রে তাকে বলা হয় ‘প্রবলেম সেলিব্রিটি’। একের পর এক নানা অপকর্ম করে এমন নাম জুটিয়েছিলেন তিনি। আপাতত আরো একবার আলোচনায় এলেন লোহান। তবে এবার ভিন্ন কারণে। বেশ কিছু আন্তর্জাতিক গণমাধ্যমের খবর- ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তিনি।

lindselohan converted to islam

কিন্তু কোনো খবরেই সুনিশ্চিত করে বিষয়টি জানানো হয়নি। কারণ এ বিষয়ে স্বয়ং লোহানের কোনো মন্তব্য নেই। তারপরও বিষয়টি মোটামুটি নিশ্চিত বলেই ধরে নিয়েছেন অনেকে।

কারণ গত কয়েক সপ্তাহ ধরে লোহান তার ইন্সটাগ্রামের সব ছবি মুছে ফেলেছেন। সর্বশেষ তিনি বায়োগ্রাফিতে শুধু লিখে রেখেছেন, ‘আলাইকুম সালাম’ এর বাইরে তার ইসলাম ধর্ম গ্রহণ নিয়ে আরো কিছু সূত্রের কথা জানা গেছে।

গত বছর হঠাৎ করেই সিরিয়া বেড়াতে যান লোহান। সেখানে মুসলিম শিশুদের সঙ্গে দীর্ঘ সময় কাটান তিনি। এ ছাড়া নতুন বছরের শুরুতে বেশ কয়েকদিন সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করেন লোহান। ধারণা করা হচ্ছে, ইসলাম নিয়ে দীর্ঘদিন পড়াশোনা করার পরই ধর্ম বদলানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পশ্চিমা গণমাধ্যমগুলোতে বলা হচ্ছে, ইন্সটাগ্রামে ‘সালাম’ লিখে লিন্ডসে লোহান মূলত ইসলামি বিশ্বাসের প্রতি তার আস্থার কথাই প্রকাশ করেছেন।

লিন্ডসে লোহানের উইকিপিডিয়া পাতায় বলা হয়েছে ২০১৬ সালের এপ্রিলে কোরআন পড়া শুরু করেন লোহান। তিনি নিজেই এ কথা সংবাদ মাধ্যমে স্বীকার করেন নেন। তার ইসলাম গ্রহণের কথাটা জোরালোভাবে প্রচার হয় ২০১৭ সালের জানুয়ারির ১৭ তারিখে।