advertisement
আপনি পড়ছেন

বিখ্যাত মনোবিজ্ঞানী ডা. জুলি ফুট্রেল জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন মানসিকভাবে অসুস্থ বা বিকারগ্রস্ত মানুষ। তিনি বলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার জন্য মানসিকভাবে অযোগ্য।

donald trump funny

সম্প্রতি দেশটিতে কারও সম্পর্কে ধারনা করার ব্যাপারে আইনের পরিবর্তন হওয়ায় তিনি এসব কথা বলেন। এর আগে আইনের বাধ্যবাধকতায় সবাই এ ব্যাপারে চুপ ছিলেন।

উল্লেখ্য, নির্বাচনী প্রচারণা চলার সময় ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনও ডোনাল্ড ট্রাম্পকে মানসিকভাবে অযোগ্য বলে দাবি করেছিলেন। তখন অনেকেই হিলারির এই দাবিকে উড়িয়ে দিলেও এখন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত মনোবিজ্ঞানীরা হিলারির সাথে সুর মেলাচ্ছেন।

আরেক মনোবিজ্ঞানী জন ডি. গার্টনার বলেন, ট্রাম্পের আচরণে মানসিকভাবে ভয়াবহ অসুস্থ হওয়ার প্রমাণ পাওয়া যায়। ট্রাম্প মাঝে মাঝেই আত্মমগ্ন হয়ে পড়েন। এছাড়া তিনি তিনি অন্যের ওপর আগ্রাসন ও নিপীড়ন চালিয়ে যৌনসুখ লাভ করেন। এটা মানসিক বিকারগ্রস্ততার প্রমাণ।

মনোবিজ্ঞানী ডা. জুলি ফুট্রেল গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ৩০ লাখ নারী তাঁর বিরুদ্ধে বিক্ষোভ করেছে, কিন্তু এটা তাকে বিন্দুমাত্র বিচলিত করেনি। এছাড়া ট্রাম্পের বিভিন্ন নীতি জনগণ পছন্দ করছে না। কিন্তু তিনি এসবের কোনোকিছুরই তোয়াক্কা করছেন না।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রখ্যাত তিন মনোবিজ্ঞানী ট্রাম্পের মানসিক অসুস্থতার কথা তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামাকে জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছিলেন।