advertisement
আপনি পড়ছেন

ফ্রান্সের বিখ্যাত ল্যুভ মিউজিয়ামে হামলা চেষ্টার ঘটনা ঘটেছে। এতে একজন সন্দেহভাজন সন্ত্রাসীর মৃত্যু হয়েছে। ফ্রান্সের সংবাদ মাধ্যমগুলো বলছে, চাপাতি হাতে একজন চরমপন্থী ল্যুভ মিউজিয়ামের শপিংমলে হামলার চেষ্টা করে।

attack in france louvre museum

সেখানে দায়িত্বরত নিরাপত্তাকর্মীরা দ্রুত ঘটনা টের পেয়ে সন্দেহভাজন হামলাকারীকে গুলে করে। এতে তার মৃত্যু হয়। মৃত্যুর আগে টহলরত এক নিরাপত্তাকর্মীকে চাপাতি দিয়ে আক্রমণ করেন তিনি। এতে ওই কর্মী সামান্য আহত হয়েছেন।

ফ্রান্স সরকার এ ঘটনাকে অত্যন্ত গুরুতর বলে আখ্যায়িত করেছে। এ ঘটনার পর ল্যুভ মিউজিয়ামের আশপাশে নিরাপত্তা পরিস্থিতিতে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

জানা গেছে, সম্ভাব্য হামলাকারীর উপর পুলিশ অন্তত ছয় রাউন্ড গুলি ছোড়ে। এতে তার মৃত্যু হয়। এ সময় তার কাছ থেকে দুটি ব্যাগ উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে সন্দেহ করা হয়েছিলো যে, ব্যাগদুটিতে বিস্ফোরক থাকতে পারে। তবে পরে পুলিশ তল্লাশি চালিয়ে তার ব্যাগে সে রকম কিছু পায়নি। একটি চাপাতি ছাড়া হামলা করার মতো আর কিছু ওই ব্যক্তির কাছে ছিলো না।

পুলিশ বলছে, যখন ওই ব্যক্তি হামলা করার চেষ্টা করেছিলো ল্যুভ মিউজিয়ামে তখন লোকসংখ্যা ছিলো অন্তত আড়াইশ। ওই ব্যক্তি যদি সফলভাবে হামলা করতে পারতেন, তবে বড় ধরনের ক্ষয়ক্ষতি হতে পারতো বলে ধারণা করছে পুলিশ।