advertisement
আপনি পড়ছেন

সদ্যই মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বিদায় নিয়েছেন বারাক ওবামা। হোয়াইট হাউসের দায়িত্ব ছেড়ে দিয়ে বেশ ফুরফুরে সাবেক এই প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট হিসেবে নেই বাড়তি নিরাপত্তার কড়াকড়ি। এমন পরিস্থিতিতে মুক্ত বিহঙ্গের মতো অবকাশ কাটাতে স্ত্রী মিশেল ওবামা এবং ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠাতা বন্ধু রিচার্ড ব্র্যানসনকে নিয়ে অবকাশ যাপন করছেন ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে। ছবিতে উঠে এসেছে ওবামার অন্যরকম অবকাশ যাপনের দৃশ্য।

barack obama in british Virgin Islandsব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে অবকাশ যাপনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা

বিগত কয়েক দশকের জনপ্রিয় এই মার্কিন প্রেসিডেন্ট অবসর কাটাচ্ছেন অন্যরকম পরিবেশে। ছুটি চলাকালিন কোন ধরনের পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কাইট সার্ফিং করে তাক লাগিয়ে দিয়েছেন বন্ধু ব্রানসনকে। সার্ফিয়ে মূলত পায়ের নিচে বোর্ড নিয়ে সুতা ধরে বাতাসের সাহায্যে পানিতে ভাসতে হয়। ভারসাম্য রক্ষার এই খেলায় ওবামা দেখিয়েছে অসাধারণ সাফল্য। ছবিগুলো দেখে মনে হচ্ছে ওবামা যেন পুরোদস্তুর একজন পেশাদার সার্ফার।

barack obama in british Virgin Islands2কাইট সার্ফিংয়ে ব্যস্ত বারাক ওবামা

ব্র্যানসন জানান, ওবামা এবং আমি একই সঙ্গে আলাদা আলাদা দুটি খেলা শেখার চ্যালেঞ্জে নামি। কথা ছিল ওবামা শিখবেন কাইট সার্ফিং আর আমি সেই সময়ে শিখবো ফয়েল বোর্ডিং। ব্র্যানসনের খেলাটিও কাইট সার্ফিংয়ের মতো। চ্যালেঞ্জ ছিল কে আগে খেলাটি রপ্ত করতে পারে। সেই চ্যালেঞ্জে জিতেছেন ওবামাই। কয়েকদিন প্রশিক্ষণের মাধ্যমে ওবামা সহজেই সার্ফিংয়ের কায়দাটা রপ্ত করে ফেলেন।

barack obama in british Virgin Islands3বারাক ওবামা যেন পুরোদস্তুর একজন সার্ফার

ব্র্যানসন জানান, ইতোমধ্যে ওবামা কাইট সার্ফিং করে বেশ কয়েকবার ১০০ মিটার পর্যন্ত গেছেন। তার সার্ফিংয়ের মাধ্যমে সমুদ্র জয়ের আনন্দে আমি টুপি খুলে ফেলি।