advertisement
আপনি দেখছেন

মঙ্গলবার সন্ধ্যায় চ্যাম্পিয়ন্স লিগে মোনাকোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলতে যাওয়ার সময় জার্মান ক্লাব ফুটবল দল বরুসিয়া ডর্টমুন্ডের বাসে তিনটি বোমা বিস্ফোরিত হয়। বিস্ফোরণে বাসের জানালা ভেঙে যায় এবং চাকার টায়ার ফেটে যায়।

borussia dortmund football team bus attack

একটি সংবাদ সম্মেলনে ডর্টমুন্ড পুলিশের প্রধান কর্মকর্তা জানান, বাসটিকে লক্ষ্যবস্তু ঠিক করে তিনটি শক্তিশালী বোমা পেতে রাখা হয়েছিল। দলটির বিরুদ্ধে এটি একটি পূর্ব-পরিকল্পিত আক্রমণ।

উক্ত বোমা হামলায় ডর্টমুন্ডের ডিফেন্ডার এবং স্প্যানিশ প্লেয়ার মার্ক বার্তা আহত হন। তার কব্জির হাড় ভেঙ্গে গেছে। বাকিরা সবাই সুস্থ আছেন।

বরুসিয়া ডর্টমুন্ড তাদের বিবৃতিতে জানিয়েছে, হোটেল থেকে টিম বাস বের হওয়ার কিছুক্ষণ পরেই বাসটি আক্রান্ত হয়। বিস্ফোরণের ফলে বাসটির দুটি স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে।

আক্রমণস্থলের নিকট থেকে হামলার দায় স্বীকার করে একটি চিঠি উদ্ধার করা হয়েছে বলে জানান পাবলিক প্রসিকিউটার। তবে কে বা কারা এই বোমা হামলার দায় স্বীকার পত্র রেখে গেছে তা তদন্তের স্বার্থে এখন বলেননি তিনি।

বরুসিয়া ডর্টমুন্ড এর সিইও হ্যান্স-জোয়াকিম ওয়েজকে বলেন, 'পুরো দলটিই এক প্রকার মানসিক আঘাত পেয়েছে, তারা সেই ভয়াবহ দৃশ্য ভুলতে পারছে না। আশা করি শিগগিরই তারা এই পরিস্থিতি সামাল দিয়ে খেলার জন্য নিজেদের মাঠের উপযোগী করে তুলবে।'

বোমা হামলার পর স্টেডিয়াম এর দর্শকদের সতর্কতার সাথে বের করে আনা হয় এবং উক্ত কোয়ার্টার ফাইনাল ম্যাচটি বুধবার স্থানীয় সময় ৬টা ৪৫ পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে।