advertisement
আপনি পড়ছেন

বলিউডের সব রেকর্ড ভেঙ্গে সারা ভারত কাঁপিয়ে চলেছে তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রির ছবি 'বাহুবলি-টু : দ্য কনক্লুশন'। মুক্তির প্রথম দিনেই সারা বিশ্বে ২১৩ কোটি রুপি ব্যবসা করেছে ছবিটি। শুধু তাই নয়,অনলাইন বা সিনেমা-হলে আগাম টিকিট বিক্রি, সবচেয়ে বেশি স্ক্রিনে মুক্তিসহ ভারতের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে এই ছবি।

 bahubali 2 hit

শতবছর আগের এক কাল্পনিক সাম্রাজ্যের গল্প নিয়ে তৈরি আঞ্চলিক ছবি বাহুবলির প্রথম পর্বের শেষ দৃশ্য দর্শকের মনে একটি প্রশ্ন রেখে শেষ হয়েছিল, 'কাটাপ্পা কেন বাহুবলীকে মারলো?' তার দুই বছর পর মুক্তি পাওয়া 'বাহুবলি-টু : দ্য কনক্লুশন' ছিবটিতে এই প্রশ্নের উত্তর খুঁজতেই সিনেমা হলে হুমড়ি খেয়ে পড়ছে দর্শক।

যারা ছবিটি দেখছেন, তারা এতোটাই মুগ্ধ যে, কেউই এই রহস্য ফাঁস করতে চাচ্ছেন না যে বাহুবলিকে মারার আসল কারণ কি।

বাহুবলী-টুর পরিচালক এস রাজামৌলি বলেন, 'মানুষ গল্প শুনতেই সবচেয়ে বেশি ভালোবাসে। আর পুরাণ-ইতিহাস-মহাকাব্যের দেশ ভারতের মানুষের রক্তেই রয়েছে গল্প বলার ও শোনার সমৃদ্ধ পরম্পরা। এটাই মূলত বাহুবলীর প্রথম ও দ্বিতীয় পর্বে সাফল্যের মূল কারণ। আমার তেদা মনে হয়, এবার থেকে ভারতে লোকগাঁথা নিয়ে সিনেমার ধুম পড়ে যাবে।'

বাহুবলি-টু আসলে তেলুগু ছবি হলেও হিন্দি, তামিল ও মালয়লামে ডাব করে সারা দেশে মুক্তি পেয়েছে। মুক্তির আগে থেকেই আঞ্চলিক এই ছবির এমনই দাপট ছিল যে, নজিরবিহীনভাবে গত শুক্রবার বাহুবলীর মুক্তির দিনে মুম্বইয়ের কোনও হিন্দি ছবিও ভারতে মুক্তি পায়নি!