advertisement
আপনি পড়ছেন

দিকে দিকে 'বাহুবলী টু: দ্যা কনক্লুশন’ ছবির জয়গান চলছে। ভারতীয় সিনেমার ইতিহাসের সব রেকর্ড ভেঙে কী করলো এই সিনেমা তা নিয়ে আলোচনা চলছে। এরই মাঝে নিঃশব্দে বলিউডের আরেক ছবি যে রেকর্ড গড়ার উদ্দেশ্যে পাড়ি দিয়েছে চীন, সে খবর রাখেনি কেউ।

dangal near to earn 1000 crore rupee

মাত্র কয়েকদিন আগেই চীনে মুক্তি পেয়েছে আমির খান অভিনীত দঙ্গল ছবিটি। চীনের নয় হাজার সিনেমা হলে একযোগে চলছে ছবিটি। আর এটাই দঙ্গলের গড়া নতুন রেকর্ড। চীনে মুক্তির প্রথম দিনে ছবিটি ২৫ কোটি রুপি আয় করেছে। এখন পর্যন্ত ছবিটির আয় ১৮৭ কোটি রুপি। খুব দ্রুতই এই সংখ্যা ২০০ কোটিতে গিয়ে ঠেকবে।

গত ডিসেম্বরে ভারতে মুক্তির পর নীতেশ তিওয়ারি পরিচালিত ‘দঙ্গল’ ছবিটির আয় ছিল ৭৪৪ কোটি রুপি। বর্তমানে ছবিটির মোট আয় ৯৩১ কোটি রুপি। অর্থাৎ কোন রকম ব্যাঘাত না ঘটলে এক হাজার কোটির ক্লাবে ছবিটির নাম উঠতে আর বেশি সময় লাগবে না। অর্থাৎ ভারতীয় ছবির তালিকায় এক হাজারের ক্লাবে শুধুমাত্র বাহুবলি টু-এর নাম আর থাকছে না।

দঙ্গলের মূল আকর্ষণ আমির খান। তিনি ছাড়া 'দঙ্গল’ ছবিতে অভিনয় করেছেন ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা, সাক্ষী তানওয়ার, জাইরা ওয়াসিম। বাহুবলি- টু মুক্তির আগে দঙ্গলই ছিলো ভারতীয় ছবির ইতিহাসে সবচেয়ে বেশি আয় করা সিনেমা।