advertisement
আপনি পড়ছেন

ভারতের অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গনা রাজ্যের বেশ কিছু দোকানে প্লাস্টিক চাল বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। রাজ্যের অনেকেই এই প্লাস্টিক চাল খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন বলেও জানা গেছে।

plastic rice at market

দেশটির হায়দরাবাদের সরুরনগরে সম্পতি একটি বিরিয়ানিতে প্লাস্টিক চাল ব্যবহারের অভিযোগ এনেছিলেন এক কাস্টমার। এরপর মঙ্গলবার মীরপেটের এক কাস্টমার মুদির দোকান থেকে নকল চাল কিনে এনেছেন, পুলিশের কাছে এমন অভিযোগ করেন।

এই অভিযোগ পেয়েই পুলিশ ওই মুদির দোকানে তদন্তের জন্য পৌঁছায়। এরপর বিকেলে স্থানীয় পুরসভার টাস্ক ফোর্সের কর্মকর্তারা ওই দোকানে তালা লাগিয়ে দেয়। দোকানটি থেকে পরীক্ষা করে দেখার জন্য চালের নমুনা সংগ্রহ করা হয়।

মীরপেট পুলিশ জানিয়েছে, অশোক নামের এক ব্যক্তি প্লাস্টিক চাল বিক্রির এই অভিযোগ এনেছেন। তিনি দাবি করেছেন, বেশ কিছুদিন ধরে তিনি ও তাঁর পরিবারের সবাই পেটে ব্যাথা, হাত-পা ব্যাথা-সহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন।

সোমবার রাতে খেতে বসে তিনি লক্ষ্য করেন, তাঁর স্ত্রী যে ভাত খেতে দিয়েছেন তা অখ্যাদ্য এবং গলা গলা। একই সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্লাস্টিক চাল বিক্রির খবরে সয়লাব হয়ে গেছে। ফলে সবখানে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

চাল বিক্রেতারা এই অভিযোগ উড়িয়ে দিলেও কর্তৃপক্ষ প্লাস্টিক চাল বিক্রির অভিযোগ খতিয়ে দেখছেন। ফুড ইন্সপেক্টররা বিভিন্ন এলাকায় যাচ্ছেন তদন্ত করতে।