advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইয়ে একটি ফুটওভার ব্রিজ ধসে অন্তত তিনজন নিহত এবং ৩৪ জন আহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঐতিহাসিক ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস রেলওয়ে স্টেশনের কাছে এ ঘটনা ঘটে।

mumbai foot over bridge collapse

এনডিটিভি বলছে, মুম্বাইয়ের অন্যতম এ ব্যস্ততম স্টেশনে এমন দুর্ঘটনা ঘটলো যখন সেখানে অনেক লোকের সমাগম ছিল। কারণ এ সময় লোকজন কাজকর্ম শেষে বাড়ি ফিরছিল। এ ছাড়া অনেক গাড়িও ব্রিজের নিচে ছিল বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়েছে।

ব্রিজটি আজাদ ময়দানের সঙ্গে ব্যস্ততম স্টেশন ছত্রপতি শিবাজি টার্মিনাসকে যুক্ত করেছে৷

খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে দুই নারী পার্শ্ববর্তী জিটি হাসপাতালের স্টাফ। আহতদের ওই হাসপাতালেই ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সকাল বেলা যখন ব্রিজটি মেরামতের কাজ চলছিল তখনও লোকজন সেটি ব্যবহার করছিল।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে মুম্বাইয়ের প্রভাদেবী রেলওয়ে স্টেশনে ফুটওভার ব্রিজের ওপর পদদলিত হয়ে অন্তত ২৩ জনের মৃত্যু হয়। আহত হয় কমপক্ষে ৫০ জন৷

পুলিশের জয়েন্ট কমিশনার অমিতেশ কুমার এনডিটিভিকে ফোনে বলেন, ‘আমরা এলাকাটিকে মুক্ত রাখার চেষ্টা করছি, যাতে সহজে অ্যাম্বুলেন্স চলাচল করতে পারে। আমাদের পক্ষে এই মুহূর্তে যা করা সম্ভব তার সবই করছি।’

উল্লেখ্য, ভারতের বহু ওভার ব্রিজ অনেক বছর আগে নির্মিত হওয়ায় সেগুলোর নিরাপত্তা প্রশ্ন উঠেছে একাধিক বার। তার মধ্যেই আরেকটি দুর্ঘটনা ঘটলো।

sheikh mujib 2020