advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হেগলি ওভাল মাঠের নিকটবর্তী কেন্দ্রীয় মসজিদে মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে একাধিক বন্দুকধারী। এতে এখন পর্যন্ত ২৭ জন নিহত হবার খবর পাওয়া গেছে। এই ঘটনায় মোট চারজনকে আটক করেছে দেশটির প্রশাসন। এর মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী রয়েছেন।

new zealand shoots up mosque

হতাহতদের সংখ্যা সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। স্থানীয়দের ঘরের ভেতর থাকার জন্য অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।

হামলার এক প্রত্যক্ষদর্শী লেন পেনেহা বলেন, সেন্ট্রাল ক্রাইস্টচার্চে স্থানীয় সময় দুপুর পৌনে ২টার দিকে কালো পোশাকধারী এক ব্যক্তিকে তিনি আল নূর মসজিদের ভেতরে প্রবেশ করতে দেখেছেন। এরপর বেশ কয়েক রাউন্ড গুলির আওয়াজ শুনতে পান। আতঙ্কিত মানুষজন মসজিদ থেকে এদিক ওদিকে ছুটে পালাতে থাকেন।

ওই মসজিদের পাশের বাড়িতে থাকা পেনেহা আরও বলেন, হামলাকারীকে তিনি অস্ত্রসহ মসজিদ থেকে দৌঁড়ে তার বাড়ির গ্যারেজ দিয়ে পালিয়ে যেতে দেখেছেন।

এরপর মানুষকে সাহায্য করার জন্য মসজিদের ভেতর প্রবেশ করে পেনেহা বলেন, ‘আমি সর্বত্র মানুষের লাশ দেখেছি। এটা অবিশ্বাস্য ও ন্যাক্কারজনক হামলার ঘটনা। আমি বুঝতে পারছি না, কিভাবে একজন মসজিদের ভেতর এমন হামলা করতে পারে।’

sheikh mujib 2020