advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

নিউজিল্যান্ডের স্থানীয় সময় শুক্রবার দুপুরে ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে বন্দুকধারীর ভয়াবহ হামলায় ৪৯ জন প্রাণ হারিয়েছে। ন্যাক্কারজনক এই ঘটনার পর দেশটিতে একদিনের জন্য সকল মসজিদ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

newzealand mosque

ভয়াবহ এই ঘটনার পর নিউজিল্যান্ড হেরাল্ডের খবরে বলা হয়েছে, পরবর্তী নোটিস না দেয়া পর্যন্ত ক্রাইস্টচার্চ শহরের স্থানীয় বাসিন্দাদের বাড়ি থেকে বের হতে এবং রাস্তায় নামতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। পাশাপাশি পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সকল স্কুলও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি দৃষ্টিনন্দন মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় এক বন্দুকধারীর হামলায় ৪৯ জন প্রাণ হারায়। স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে শুক্রবারের জুমার নামাজের প্রস্তুতিকালে হামলার ঘটনাটি ঘটে। 

এই ঘটনাটি ঘটিয়েছেন ২৮ বছর বয়সী ব্রেনটন ট্যারেন্ট নামের এক খ্রিস্টান। এমন ঘটনার পর এক নারীসহ চার ব্যক্তিকে আটক রাখা হয়েছে। আটকের সময় তাদের একজন সুইসাইড ভেস্ট পরা ছিলেন। এদিকে মসজিদে ঢুকে হামলার এই ঘটনাকে নিউজিল্যান্ডের জন্য সবচেয়ে অন্ধকার দিন বলে উল্লেখ করেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্দা আরডান।

sheikh mujib 2020