advertisement
আপনি দেখছেন

পাকিস্তানের সাবেক সামরিক শাসক অবসরপ্রাপ্ত জেনারেল পারভেজ মোশাররফ বিরল রোগে আক্রান্ত হয়েছেন। তাকে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মোশাররফের রাজনৈতিক দল অল পাকিস্তান মুসলিম লীগের (এপিএমএল) বরাত দিয়ে পাক গণমাধ্যম ডন রোববার এ খবর প্রকাশ করেছে।

parvez mosharrf pakistan

দলটির মহাসচিব মেহেরিনি আদম মালিকের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, শনিবার রাতে হঠাৎ করেই সাবেক এই প্রেসিডেন্টের শরীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরে জরুরি ভিত্তিতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

দলটির বিদেশ বিষয়ক প্রেসিডেন্ট আফজাল সিদ্দিকি বলেন, ‘মোশাররফ এমিলিওডোসিসে ভুগছেন। দুরারোগ্য অবস্থায় হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছেন দুবাইয়ে স্বেচ্ছায় নির্বাসনে থাকা সাবেক এই রাষ্ট্রপতি।’

আফজাল সিদ্দিকি আরো বলেন, ‘আশা করা হচ্ছে, তাকে আজ (রোববার) রাতে রিলিজ দেওয়া হবে।’

মোশাররফের দল এপিএমএল জানায়, সাবেক এই সেনা শাসককে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত সম্পূর্ণভাবে বেড রেস্টে থাকতে বলেছেন চিকিৎসক। মোশাররফের সুস্থতা কামনায় দেশবাসীকে দোয়া করার আহ্বান জানিয়েছে দলটি।

আফজাল সিদ্দিকী জানান, গত বছর অক্টোবরে পারভেজ মোশাররফের এই রোগ ধরা পড়ে। স্নায়ুতন্ত্র দুর্বল হওয়ায় এর আগে তিনি লন্ডনে চিকিৎসা করিয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ৩১ মার্চে পাকিস্তানে সংবিধান লঙ্ঘনের দায়ে অভিযুক্ত হন মোশাররফ। এরপর ২০১৬ মার্চে তিনি চিকিৎসার জন্য দুবাইয়ে গিয়ে আর দেশে ফেরেননি।