advertisement
আপনি দেখছেন

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো এক সময় ইসলাম গ্রহণ করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। আর এ তথ্য প্রকাশ করেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত ক্যাভুসোগ্লু।

nicolas maduro venezuela 1

আজ শুক্রবার তুরস্কের আলিনিয়া শহরে অবস্থিত আলাদ্দিন কেইকুবাত বিশ্ববিদ্যালয়ে ভাষণ দেয়ার সময় তুর্কি পররাষ্ট্র মন্ত্রী এ কথা জানান বলে খবর দিয়েছে ইরানি গণমাধ্যম পার্সটুডে।

ক্যাভুসোগ্লু বলেন, গত বছর তার সঙ্গে এক বৈঠকের সময় এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন মাদুরো।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রী জানান, ওসমানিয়া সাম্রাজ্যের প্রতিষ্ঠাতাকে নিয়ে নির্মিত একটি টিভি সিরিজ দেখার পর এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন মাদুরো।

ক্যাভুসোগ্লুর বরাত দিয়ে খবরে বলা হয়েছে, ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে গত বছরের সেপ্টেম্বর মাসে মাদুরোর সঙ্গে আলাপ হয়েছিল। আলাপের সময় ওই টিভি সিরিজ নিয়ে ইতিবাচক মন্তব্য করেন মাদুরো।

প্রসঙ্গত, ভেনিজুয়েলার বিরোধী নেতা ও স্বঘোষিত প্রেসিডেন্ট জুয়ান গুইদোর সঙ্গে যখন মাদুরোর টানাপড়েন চলছে তখন এ ধরনের তথ্য প্রকাশ করলেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী।

গুইদোকে অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিয়েছে মার্কিন প্রশাসন। সেইসঙ্গে তাকে যাবতীয় সহযোগিতাও করছে ট্রাম্প সরকার। অন্যদিকে, মাদুরোকে সমর্থন দিচ্ছে রাশিয়া, তুরস্ক ও ইরানসহ কয়েকটি দেশ।