আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 21 মিনিট আগে

সাম্প্রতিক পাক-ভারত উত্তেজনার পরিপ্রেক্ষিতে ইসলামাবাদের পক্ষ থেকে নয়াদিল্লিকে আলোচনার যে প্রস্তাব দেওয়া হয়েছে তাকে দুর্বলতা ভাবলে চলবে না মনে জানিয়েছে পাকিস্তান। ভারতে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সোহেল মাহমুদ এ কথা বলেছেন।

pak embassedor to india

তিনি বলেন, এ অঞ্চলের ভবিষ্যতের কথা বিবেচনা করেই তার দেশ শান্তি প্রতিষ্ঠার পদক্ষেপ নিয়েছে। পাক সরকারের আলোচনার প্রস্তাবকে দুর্বলতা হিসেবে দেখা ঠিক হবে না বরং নিরাপদ ও আস্থাশীল জাতি গঠনের ক্ষেত্রে একে ‘গঠনমূলক চিন্তা’হিসেবে দেখতে হবে।

ইরানের গণমাধ্যম পার্সটুডে বলছে, গতকাল শনিবার ভারতের রাজধানী নয়াদিল্লির পাকিস্তান হাই কমিশনে পাকিস্তান ডে (পাকিস্তানের জাতীয় দিবস) উপলক্ষে আয়োজিত পতাকা উত্তোলন অনুষ্ঠানে সোহেল মাহমুদ এসব কথা বলেন।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় দেশটির ৪৪ সেনার মৃত্যুকে কেন্দ্র করে পাক-ভারত উত্তেজনা চরমে পৌঁছে। শুরু থেকেই বিষয়টিকে আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করার ওপর গুরুত্ব দিয়ে আসছে পাকিস্তান।

এর আগে শুক্রবার সোহেল মাহমুদ নয়াদিল্লিতে সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, ভারতের সঙ্গে কাশ্মিরসহ দ্বিপক্ষীয় সব ইস্যু নিয়ে আলোচনা হওয়া দরকার।

তিনি বলেন, সমস্ত উদ্বেগ দূর করতে এবং পারস্পরিক সমঝোতা প্রতিষ্ঠায় কূটনীতি ও সংলাপের কোনো বিকল্প নেই।