advertisement
আপনি দেখছেন

অবরুদ্ধ গাজায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল। সোমবার গাজায় হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন ইসরায়েলি আর্মির মুখপাত্র অভিচে আদ্রায়ী।

israel attack in gaza

তুর্কি গণমাধ্যম ডেইলি সাবাহ বলছে, ফিলিস্তিনিরা উত্তর গাজায় দুটি বিস্ফোরণের শব্দ শুনেছেন এবং গাজা শহরের আকাশে দুটি ইসরায়েলি ড্রোন উড়তে দেখা গেছে বলে খবরে বলা হচ্ছে।

গোটা গাজায় হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

গাজার নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, ইসরায়েলি যুদ্ধবিমান থেকে উত্তর-পশ্চিম গাজায় হামাসের দুটি সামরিক স্থাপনা ও ট্রেনিং কম্পাউন্ডে হামলা চালানো হয়েছে।

তুর্কি গণমাধ্যমটি বলছে, হামলাস্থলে অ্যাম্বুলেন্স ছুটে গেছে। তবে হামাস যোদ্ধারা তাদের স্থাপনা ও সামরিক কম্পাউন্ডগুলো থেকে আগেই সরে যাওয়ায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রুশ গণমাধ্যম আরটি বলছে, সোমবার ভোরে ইসরায়েলের উত্তর তেলআবিবে একটি বাড়িতে গাজা থেকে রকেট নিক্ষেপ করার জবাবে বিমান হামলা শুরু করেছে নেতানিয়াহুর প্রশাসন। ওই দুটি রকেটের আঘাতে অন্তত সাতজন আহত হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল।

ওই ঘটনায় আমেরিকা সফর সংক্ষিপ্ত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সেইসঙ্গে রকেট ছোড়ার ‘যথাযথ’ জবাব দেওয়ার কথাও বলেন তিনি। তার ওই ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে গাজায় বিমান হামলা শুরু হলো।

কয়েক ঘণ্টা আগেই আন্তর্জাতিক গণমাধ্যমগুলো খবর দেয় যে, গাজা সীমান্তে ইসরায়েল সেনা ও সাঁজোয়া যান মোতায়েন করেছে। তার পরই বিমান হামলার খবর পাওয়া গেল।