আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে ইসলাম গ্রহণ করলেন দেশটির বিখ্যাত রাগবি খেলোয়াড় সনি বিল উইলিয়ামসের মা লী উইলিয়ামস এবং ঘনিষ্ঠ বন্ধু ও টিমমেট ওফা তু’য়াঙ্গাফাসি।

sonny bill mother friend

মেইল অনলাইনের বরাত দিয়ে সিয়াসাত ডেইলি বলছে, জিম্বাবুয়েভিত্তিক ইমাম শেখ সাজিদ উমর টুইটারে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, ‘এই মাত্র খুশির খবর পেলাম যে, আমাদের ভাই @সনিবিউইলিয়াম-এর মা এবং তার ঘনিষ্ঠ বন্ধু ও টিমমেট ইসলাম গ্রহণ করেছেন। সকল প্রশংসা একমাত্র আল্লাহর। তিনি পরম দয়ালু। আমি সত্যিকার অর্থেই আমার ভাইয়ের জন্য সন্তুষ্ট। আল্লাহ তাকে সম্মানিত করেছেন।’

ইসলাম গ্রহণের পর তাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়েছে। সেখানে লী উইলিয়ামসকে সাদা পোশাকে দেখা গেছে। তাছাড়া ছবিতে সনি বিলও রয়েছেন।

উল্লেখ্য, সনি বিল ইসলাম গ্রহণের এক দশক পর তার মা ও বন্ধু ইসলাম গ্রহণ করলেন।

সনি বিল ১৯৮৫ সালের ৩ আগস্ট জন্মগ্রহণ করেন। গত ১৫ মার্চ মসজিদে হামলার পর হাসপাতালে আহতদের দেখতে গিয়ে অশ্রুসজল ছবি শেয়ার করেছিলেন সনি বিল। তার বন্ধুও হাসপাতালে গিয়েছিলেন এবং মুসলিমদের দেখে তিনি আকৃষ্ট হয়ে ইসলাম গ্রহণ করেন।

অস্ট্রেলীয় বংশোদ্ভূত অতি ডানপন্থী উগ্রবাদী খ্রিস্টান সন্ত্রাসী ব্রেনটন টারান্টের চালানো ওই হামলায় ৫১ জন মুসল্লি নিহত হন এবং আহত হন ৬০ জনের মতো।