আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

ভারত ও পাকিস্তানের সীমান্ত ‘লাইন অব কন্ট্রোলে’ নতুন করে গোলাগুলির ঘটনায় অন্তত ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে মঙ্গলবার ভোরে ভারতীয় বাহিনীর হামলায় ৩ পাকিস্তানি সেনা এবং কাশ্মির সীমান্তে এক ভারতীয় সেনা ও এক তরুণী নিহত হয়েছেন।

bsf at the border

পাকিস্তানের সেনাবাহিনীর আইএসপিআর-এর বরাত দিয়ে দ্য নিউজের এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ভোরে বিনা উসকানিতে রাওয়ালাকোটে সেক্টরে ভারতীয় বাহিনী হামলা চালায়। এতে পাকিস্তানি সেনা মুহাম্মদ রিয়াজ, আজিজুল্লাহ ও শহীদ মানসাব নিহত হয়েছেন।

আইএসপিআরের বিবৃতিতে ভারতীয় বাহিনীকে পাকিস্তানি বাহিনী পাল্টা জবাব দিয়েছে বলে উল্লেখ করা হয়। তবে এতে প্রতিপক্ষের হতাহতের ঘটনা ঘটেছে জানানো হলেও কোনো সংখ্যা উল্লেখ করা হয়নি।

এদিকে এএফপির এক প্রতিবেদনে বলা হয়, কাশ্মির সীমান্তে ভারত ও পাকিস্তানি সেনাদের গুলি বিনিময়ের ঘটনায় এক ভারতীয় সেনা ও এক তরুণী নিহত হয়েছেন। এ ঘটনায় আরো তিন সেনা আহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় নিরাপত্তা বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর।

উল্লেখ্য, সম্প্রতি কাশ্মিরের পুলওয়ামায় এক আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় দেশে পাল্টাপাল্টি বিমান হামলার ঘটনা ঘটে। এতে দুই দেশেরই যুদ্ধবিমান ভূপাতিত হয়। এরপর থেকে পাক-ভারত সীমান্তে প্রায়ই হামলার ঘটনা ঘটছে।