advertisement
আপনি দেখছেন

মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের কলাম লেখক সৌদি সাংবাদিক জামাল খাসোগির সন্তানরা যাতে তার বাবাকে হত্যার বিষয়ে মুখ না খোলেন সে জন্য তাদের পেছনে বিপুল অংকের অর্থ ব্যয় করছে রাজ পরিবার।

saudi journalist khashoggi

ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে বলেছে, বাবার হত্যাকাণ্ডের বিষয়ে মুখ না খুলতে খাশোগির দুই ছেলে ও দুই মেয়েকে লাখ লাখ ডলার মূল্যের বাড়ি দেওয়া হয়েছে। এর পাশাপাশি প্রতি মাসে হাজার হাজার ডলার দেওয়া হচ্ছে। আর খাসোগি হত্যার নির্দেশদাতা হিসেবে যাকে সন্দেহ করা হচ্ছে সেই যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের নির্দেশেই এসব করা হচ্ছে।

ওয়াশিংটন পোস্টের ওই প্রতিবেদনের বরাত দিয়ে ইরানি গণমাধ্যম পার্সটুডে বলেছে, জামাল খাশোগির সন্তানরা যাতে হত্যাকাণ্ড নিয়ে প্রকাশ্যে রাজ পরিবারের বিরুদ্ধে ভবিষ্যতেও আর কিছু না বলে, অর্থের মাধ্যমে তা নিশ্চিত করতে চায় সৌদি সরকার।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সৌদি কর্মকর্তার বরাত দিয়ে পত্রিকাটি জানিয়েছে, খাসোগির প্রত্যেক সন্তানকে জেদ্দা শহরে যে বাড়ি দেওয়া হয়েছে সেটার মূল্য ৪০ লাখ ডলার। প্রতি মাসে তাদের প্রত্যেককে অন্তত ১০ হাজার ডলার করে দেওয়া হচ্ছে। এর বাইরেও বিশাল অংকের এককালীন অর্থও দেওয়া হতে পারে বলে ওই কর্মকর্তা ধারণা করছেন।

উল্লেখ্য, গত বছরের ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে জামাল খাসোগিকে হত্যা করা হয়। সৌদি রাজ পরিবারের নানা অনিয়মের অন্যতম সমালোচক ছিলেন এ সাংবাদিক।