advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় একটি বিলাসবহুল হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে হতাহতের বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি দেশটির কর্তৃপক্ষ। তবে এ ঘটনায় এখন পর্যন্ত ৭০০ জন ওমরাহ পালনকারীকে উদ্ধার করে নিরাপদ স্থানে নেয়া হয়েছে। মঙ্গলবার হোটেলের ১৩ তলায় লাগা এ আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে।

saudi fire in makka hotel

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই হোটেলের বেশ কিছু কক্ষ পুড়ে যায়। তবে এ অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির বিষয়ে প্রতিবেদনটিতে কিছুই উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে এক টুইট বার্তায় সৌদি ফায়ার সার্ভিস জানায়, ‘মক্কার কাছে একটি বহুতল হোটেলে আগুনের ঘটনা ঘটেছে। তবে দ্রুত সেখানে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ ঘটনায় সব মিলিয়ে ৭০০ জনকে উদ্ধার করা হয়েছে। অগ্নিকাণ্ডে ওমরাহ পালনকারীদের কেউ হতাহত হয়নি ।’

এদিকে দেশটির আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, ওমরাহ পালনকারীদের উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেয়া সম্ভব হয়েছে। তবে হোটেলটির নাম এবং হতাহতের সংখ্যা উল্লেখ করা হয়নি।

এর আগে ২০১৫ সালে মক্কার আরেকটি বিলাসবহুল হোটেলে বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেই হোটেলের নামও এখন পর্যন্ত উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রচণ্ড বালুঝড়ের আঘাতে মক্কার মসজিদে হারামে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। বিশাল আকৃতির একটি ক্রেন ভেঙে হাজীদের ওপর পড়লে শতাধিক হাজী শহীদ হন। এছাড়াও আরো অনেক হাজী আহত হন।

sheikh mujib 2020